এই মাত্র পাওয়া :

বান্দরবান জেলা পরিষদের আয়োজনে বিনামূল্যে চারা ও কৃষি সরঞ্জাম বিতরণ অনুষ্ঠিত


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :১৯ জুন, ২০২২ ৯:৫৪ : অপরাহ্ণ 68 Views

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন,পার্বত্য অঞ্চলের এক ইঞ্চি জমিও পতিত থাকবেনা।কৃষির উপর নির্ভর করে আমাদের নিজেদের স্বনির্ভর হতে হবে।মন্ত্রী বলেন,অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পাহাড়ের ভূমি মালিকদের মাঝে সরকারি অর্থে বিভিন্ন প্রজাতির ফলজ-বনজ এবং ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হচ্ছে।এই কার্যক্রম টি অব্যাহত থাকবে।

তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন স্বপ্ন ছিল স্বাধীন একটি বাংলাদেশ এবং এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি।ঘাতকদল ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার মাধ্যমে এ দেশের অর্থনৈতিক মুক্তির পথকে রুদ্ধ করে দিয়েছিলো।কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তাঁর পিতার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের লক্ষ্য নির্ধারণ করেছেন এবং ব্যাপক পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বিভিন্ন উপজেলায় নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ও কৃষকদের মাঝে বিনামূল্যে ফলজ-বনজ-ঔষধি চারা এবং কৃষক সমবায় সমিতিকে কৃষি সরঞ্জাম বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।রবিবার (১৯ জুন) সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,জেলা পরিষদ সদস্য ক্য সা প্রু মারমা।

অনুষ্ঠানের প্রধান অতিথি মন্ত্রী বীর বাহাদুর আরও বলেন,পাহাড়ের আবহাওয়া এবং জলবায়ু বিবেচনা করে এখানে কৃষি ভিত্তিক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বিনামূল্যে চাষীদের মাঝে ফলজ বনজ ঔষধ এবং গবাদিপশুর বাছুর বিতরণ করা হচ্ছে।সুতরাং এই ধরনের সহায়তা গুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করে আমাদের ভাগ্য আমাদেরকেই নিশ্চিত করতে হবে।

সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ প্রতিবছরই চাষীদের প্রচুর পরিমাণ ফলদ,বনজ, ঔষুধি চারা এবং কৃষি যন্ত্রপাতি বিনামুল্যে বিতরণ করে যাচ্ছে।আগামীতেও জেলা পরিষদ জেলার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে অতীতের ন্যায় কাজ করে যাবে।চাষীদের কৃষি উপকরণ দিয়ে যে সহযোগিতা করা হয় তা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর,তিং তিং ম্যা,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো.রফিকুল ইসলাম,বালাঘাটা হর্টিকালচার সেন্টার এর উপপরিচালক ড.শাফায়াত সিদ্দিকী,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক উপস্থিত ছিলেন।পরে নির্বাচিত কৃষক ও সমিতির নেতৃবৃন্দকে ১৩টি পাওয়ার টিলার,২৫টি গরুর বাছুর,১১টি ফুট স্প্রে মেশিন এবং ১০০ জন কৃষকের মাঝে বনজ-ফলজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হয়।

জেলা পরিষদের ২০২১-২২ অর্থবছরের কৃষি ও কৃষকের উন্নয়ন কর্মসূচির আওতায় ৪২ লাখ ৩১ হাজার টাকা ব্যয়ে এসব সামগ্রী বিতরণ করা হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
July 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
ভিডিও নিউজ

চাকুরিচ্যুত কর্ণেল শহীদের স্ত্রী ও কন্যাদের এক বছরের জেল | Voice Of BD || NEW VIDEO

চাকুরিচ্যুত কর্ণেল শহীদ উদ্দিন খানের দলিল জালিয়াতি: অনুসন্ধানে বেরিয়ে এসেছে তার নানাবিধ অপকর্মের কাহিনী। সহজ সরল মানুষের সাথে প্রতারণা করে দলিল জালিয়াতির মাধ্যমে তাদের জমি জোর পূর্বক দখল করেছে কর্ণেল শহীদ উদ্দিন ও তার ক্যাডার বাহিনী।পূর্বের পর্বে আমরা আপনাদের সামনে তুলে ধরেছি এমন অনেক চাঞ্চল্যকর তথ্য। এবার দেখুন এই প্রত্যেকের পাপের ফলাফল!!শেয়ার করতে ভুলবেন না!পূর্বের ভিডিওগুলো দেখুন আমাদের পেজের ভিডিও ট্যাবে।#BBC#কর্ণেল_শহীদ_উদ্দিন#দুর্নীতি#প্রতারক_মানি_লন্ডারিং#Voice_Of_Bangladesh

Posted by Voice of Bangladesh on Saturday, 8 June 2019

কর্নেল শহীদের স্ত্রী এবং কন্যাদের এক বছরের জেল

আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!