বান্দরবানে র‍্যাবের সংবাদ সম্মেলনঃ নয় জঙ্গি আটক


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৪ মার্চ, ২০২৩ ২:৪৩ : পূর্বাহ্ণ 150 Views

বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নে অভিযান পরিচালনা করে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র নয় জঙ্গিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র,গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।সোমবার (১৩ মার্চ) সকালে বান্দরবানের র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এসময় তিনি বলেন,র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে, তারই ধারবাহিকতায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কয়েকজন সদস্য পাহাড়ে অবস্থান করে সশস্ত্র প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানে সন্ত্রাসীদের নির্মূলেকাজ করে যাচ্ছে।তিনি আরও বলেন,গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান পরিচালনা করে রোববার (১২ মার্চ) রাতে বান্দরবান সদর উপজেলা টংকাবতী ইউনিয়ন থেকে পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার মো. দিদার হোসেনসহ সর্বমোট নয়জনকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে দেশি বিদেশি অস্ত্র,তাজা কার্তুজ, বাইনোকুলার,কম্পাস,সুইস গিয়ার ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আরও জানান, র‌্যাবের অভিযানে ইতোমধ্যে বেশ কয়েকজন জঙ্গি ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ এর সদস্যকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম শেষে মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কয়েক দফা অভিযানে এই পর্যন্ত ৬৮ জন জঙ্গি ও ১৭জন কেএনএফ সদস্যকে আটক করা হয়েছে।এসময় তিনি পার্বত্য এলাকা থেকে জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের নির্মূলনা করা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হবে বলেও সাংবাদিকদের জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন,র‌্যাব ১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি,সাধারণ সম্পাদকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।প্রসঙ্গত,২০২০ সাল থেকে পাহাড়ের ক্ষুদ্র নৃগোষ্ঠী বম সম্প্রদায়ের কিছু বিপথগামী যুবক কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সশস্ত্র সংগঠন গড়ে তোলে আর পরবর্তীতে তাদের আশ্রয়ে সশস্ত্র প্রশিক্ষণে যুক্ত হয় সমতলল থেকে আসা নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার বেশ কিছু সদস্য।এদিকে তাদের নির্মূলে ২০২২ সালের অক্টোবর মাস থেকে পাহাড়ে অভিযান চালাচ্ছে যৌথ বাহিনীর সদস্যরা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!