বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২২ উদযাপিত


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৯ অক্টোবর, ২০২২ ৩:৪৫ : অপরাহ্ণ 326 Views

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র,শান্তি-শৃঙ্খলা সর্বত্র ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে উদযাপিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে ।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে শনিবার (২৯ অক্টোবর) সকালে বান্দরবান জেলা পুলিশ এর আয়োজনে সদর থানার সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একইস্থানে এসে শেষ হয়।এসময় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে পুলিশ এর সদস্যরাসহ বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ অংশগ্রহণ করে।পরে সদর থানা প্রাঙ্গনে আয়োজন করা হয় এক আলোচনা সভার।আলোচনা সভায় পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম,পিপিএম,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মো.লুৎফুর রহমান, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরওয়ার,সহকারী পুলিশ সুপার মো.সালাহ উদ্দিন,সদর থানার ওসি এস এম শহীদুল ইসলামসহ পুলিশ ও প্রশাসন এবং বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন,কমিউনিটি পুলিশিং সৃষ্টির মাধ্যমে পুলিশ ও জনসাধারনের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন ও এলাকার সমস্যা সমাধানের সুযোগ সৃষ্টি হয়েছে।পুলিশ এবং জনসাধারনের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পেয়েছে।

  1. জনগণ পুলিশ এর কাজের প্রক্রিয়া এবং পুলিশের সীমাবদ্ধতা জানতে পারছে আর পুলিশ ও জনসাধারনের মধ্যে পারস্পরিক আস্থা,সমঝোতা এবং পারস্পরিক শ্রদ্ধা বৃদ্ধি পাচ্ছে।এসময় বক্তারা আরো বলেন,কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সমাজে শান্তি-শৃঙ্খলা নিশ্চিত হওয়ায় পাশাপাশি জনগণের জীবন যাত্রার মান আগের চেয়ে অনেকটাই উন্নত হচ্ছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!