বান্দরবানে নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উদযাপন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৮ জুলাই, ২০২৪ ১:৫৫ : পূর্বাহ্ণ 25 Views

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে নানা ধর্মীয় অনুষ্ঠানমালার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উদযাপন করা হয়েছে।রথযাত্রা উপলক্ষ্যে ৭জুলাই (রবিবার) সকালে বান্দরবান শ্রী শ্রী কেন্দ্রীয় দূর্গা মন্দিরে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার শুরু হয় । এই উপলক্ষ্যে দিনব্যাপী চলে জগন্নাথ দেব এর পূজা,বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় শ্রীমদ্ভাগবত গীতা পাঠ,আরতি কীর্তন,মহাপ্রসাদ বিতরণসহ নানা আয়োজন।

পরে দুপুর ৩টায় বান্দরবান শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের সামনে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩০০ নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর ঊশৈসিং এমপি।এসময় বিশেষ অতিথি হিসেবে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো.মেহেদী হাসান,জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন,পৌরসভার মেয়র মো.সামসুল ইসলাম,বান্দরবান শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ৩০০নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেন, ধর্ম যার যার,উৎসব সবার।আজকের এই আয়োজনে আমরা সবাই সকল ধর্মের জনগণ একত্রিত হয়ে সনাতন ধর্মালম্বীদের এই রথযাত্রায় অংশগ্রহণ করছি।এসময় সংসদ সদস্য বীর বাহাদুর ঊশৈসিং এমপি আরো বলেন,শান্তি সম্প্রীতি আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের পার্বত্যবাসীকে এক হয়ে কাজ করতে হবে।সকলের মঙ্গল কামনায় এবং দেশের উন্নয়নে যে কাজগুলো ভালো সেগুলোতে অংশগ্রহণ থাকতে হবে সবার আর এতেই আমাদের এই দেশ আরো এগিয়ে যাবে।

উদ্বোধনী পর্বের শেষে রথ টেনে নিয়ে যাওয়া হয় বালাঘাটা শ্রী শ্রী রক্ষা কালী মন্দির প্রাঙ্গনে।এসময় বান্দরবানের সনাতনী সমাজের ধর্মপ্রাণ নারী ও পুরুষেরা মহা মাঙ্গলিক এই আয়োজনে অংশগ্রহণ করেন এবং রথের দড়ি টেনে টেনে পূর্ণ্য লাভের চেষ্টা করেন।আগামী ১৬ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই রথযাত্রা উৎসবের সফল সমাপ্তি ঘটবে আর ওইদিন সকাল থেকে দিনব্যাপী নানা ধর্মীয় অনুষ্ঠামালার আয়োজন থাকবে বালাঘাটা শ্রী শ্রী রক্ষা কালী মন্দির প্রাঙ্গনে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!