বান্দরবানে আশিকার নতুন প্রকল্পের অবহতিকরণ সভা অনুষ্ঠিত


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :১৫ জুন, ২০২৩ ১:৩২ : পূর্বাহ্ণ 132 Views

জেলাপ্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেছেন,পাহাড়ে প্রকল্প গ্রহণের সময় অবশ্যই টেকসই উন্নয়ন এবং জনবন্ধব প্রকল্প গ্রহণ করতে হবে। তিনি বলেন, এখানে প্রকল্প গ্রহণের সময় জনগণের আর্থ সামাজিক উন্নয়ন, পানীয় জলের সুব্যবস্থা, কৃষি,মৎস্য এবং শিক্ষা সেক্টরকে গুরুত্ব দিতে হবে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকার ডেভেলমেন্ট এসোসিয়েটস এর উদ্যোগে একটি নতুন প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, প্রকল্পে প্রশিক্ষণ,ক্যাপাসিটি ব্লিডিং ইত্যাদি খাতে বাজেট কমিয়ে তা দৃশ্যমান খাতে ব্যয় করা প্রয়োজন।তিনি বলেন, বান্দরবানে রেইন ওয়াটার হাড়বেষ্টিন এর প্রচুর সুবিধা রয়েছে। এছাড়া পাহাড়ের কৃষি এখন খুবই লাভজনক একটি খাত। তাই এ প্রকল্পে জনগণের সুবিধা বিষয়টিকে অধিক গুরুত্ব দিতে হবে। জেলাপ্রশসক বলেন, প্রকল্পের অগ্রগতি সম্পর্কে উপজেলা প্রশাসনকে অবহিত করতে হবে। এব্যাপারে উপজেলা প্রশাসন আন্তরিকভাবে প্রকল্প কাজে সহায়তা প্রদান করবে।
দুই বছর মেয়াদী এ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে এক কোটি আট লক্ষ টাকা। দেশের স্বনামধন্য ইস্পাত কোম্পানী বিএসআরএম এবং আশিকার যৌথ অর্থায়নে জেলার রুমা উপজেলায় এ প্রকল্পটি বাস্তবায়িত হবে।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহাবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুরাইয়া আক্তার সুইটি,বিএসআরএম গ্রুপ অব কোম্পানীর সিএসআর প্রধান তরিকুল কবীর,আশিকার নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।আশিকার প্রকল্প সমন্বয়কারী মিন্টু চাকমা উক্ত অবহিতকরণ সভায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।সভায় রুমা উপজেলার প্রকল্প সংশ্লিষ্ট জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!