প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় ক্ষ‌তিগ্রস্ত‌দের নিয়মিত খোঁজখবর রাখছেনঃ মন্ত্রী বীর বাহাদুর


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৬ আগস্ট, ২০২৩ ৪:০৮ : অপরাহ্ণ 218 Views

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতিনিয়ত খোঁজ খবর রাখছেন। তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রান,পুনর্বাসন,ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতসহ প্রতিটি সমস্যায় বান্দরবানের মানুষের পাশে আছেন।তারপরও সকলকে ঘুরে দাঁড়াতে হবে। এই জন্য একে অপরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

শুক্রবার (২৫আগষ্ট) বান্দরবান পৌর এলাকায় ৯টি ওয়ার্ডের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাউল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় এর মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন,এবারের বন্যায় মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে।এ ক্ষতি পুষিয়ে উঠতে এ অঞ্চলের মানুষের অনেক সময় লাগবে।বর্তমান সরকার এসব ক্ষতিগ্রস্ত মানুষকে যতটুকু সম্ভব সহযোগিতা করবে বলেও আশ্বস্ত করেন তিনি। অনুষ্ঠানে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুর রহমান,বান্দরবান পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলমসহ ওয়ার্ড কাউন্সিলর ও উপকারভোগী জনসাধারন উপস্থিত ছিলেন।

বান্দরবান পৌরসভা এর মেয়র মো.সামসুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্ত সাড়ে ৩ হাজার পরিবারের প্রত্যেককে মানবিক সহায়তা হিসেবে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। যারা এবার পান নাই তাদেরকেও আগামীতে এই ধরনের মানবিক সহায়তা তুলে দিতে কাজ করছে বান্দরবান পৌরসভা।

উল্লেখ্য,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর সহযোগিতা এবং বান্দরবান পৌরসভা ব্যবস্থাপনায় ভয়াবহ বন্যা পরবর্তীকালে পৌরসভা এলাকা এর ক্ষতিগ্রস্তরা ১০ কেজি করে চাল পেয়ে সন্তুষ্টি প্রকাশ করতে দেখা গেছে।

তবে পৌর কাউন্সিলরদের পক্ষপাতদুষ্ট তালিকা তৈরির কারনে সরকারের এমন উদ্যোগে কিছুটা নেতিবাচক প্রশ্নেরও সৃষ্টি হচ্ছে বলে জানা গেছে।পৌর এলাকায় ক্ষতিগ্রস্ত জনসাধারনের অনেকেই বলছেন পৌর মেয়র যাতে এই ধরনের প্রস্তুতকৃত তালিকাগুলো সরাসরি নিজেও যদি যাচাই বাছাই করে তাহলে এই মহতী উদ্যোগ এর সুফল পাবে জনসাধারন এবং এতে সরকারের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!