জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি’র আবেগঘন বিদায়ী ফেসবুক বার্তা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৪ জুলাই, ২০২৩ ১০:১৬ : পূর্বাহ্ণ 1059 Views

বান্দরবান এর জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি ডিসি বান্দরবান ফেসবুক প্রোফাইল থেকে বান্দরবানবাসী কে বিদায়ী শুভেচ্ছা জানিয়েছেন।আবেগঘন ফেসবুক বার্তাটি হুবুহু সিএইচটি টাইমস ডটকম পাঠকদের জন্য তুলে ধরা হলোঃ

সম্মানিত বান্দরবানবাসী,
আসসালামুআলাইকুম।
আপনাদের সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, আজ ২৪.০৭.২০২৩ তারিখ বান্দরবান জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে প্রায় দুই বছর সাত মাসের কর্মকালের সমাপ্তি ঘটিয়ে বিদায় নিতে যাচ্ছি। বিদায় লগ্নে আমি মহান রাব্বুল আলামীনের নিকট শোকরিয়া জানাচ্ছি সুস্হ শরীরে সকলের ভালবাসা ও সহযোগিতায় সরকার নির্ধারিত আমার কর্মকাল যথাযথভাবে সম্পন্ন করতে পারায়। গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতি যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতোনা এবং আমার পক্ষে ও জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করা সম্ভব হতোনা। আমি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি ভিশনারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যিনি তিন পার্বত্য জেলার প্রথম নারী জেলাপ্রশাসক হিসেবে আমাকে নিয়োগ প্রদান করেছেন এবং প্রজাতন্ত্রের একজন সেবক হিসেবে ক্ষুদ্র নৃ গোষ্ঠীসহ বান্দরবান জেলায় বসবাসকারী বারো জাতির সেবা করার সুযোগ দিয়েছেন। এ জেলার কৃতি সন্তান , টানা ছয় ছয়বার নির্বাচিত এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং এমপি এঁর প্রতি অশেষ ধন্যবাদ জ্ঞাপন করছি যিনি সুপরামর্শ ও সদয় নির্দেশনা প্রদানের মাধ্যমে আমার কর্মকালকে সহজ ও তাৎপর্যপূর্ণ করে দিয়েছেন। আমার এ কর্মকালে যথাযথ ভাবে দায়িত্ব পালনের ক্ষেত্রে সম্মানিত মন্ত্রিপরিষদ সচিব স্যারসহ মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন উইংয়ের যেসকল কর্মকর্তা নির্দেশনা ও সুপরামর্শ দিয়ে আমার কাজকে সহজ করে দিয়েছেন তাঁদের সকলের প্রতিও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বিশেষ করে বাংলাদেশে প্রথমবারের মতো কলা গাছের সুতায় তৈরি কলাবতী শাড়ী, কলার তন্তর জুয়েলারী, মাচাং ঘর ইত্যাদি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জেলা প্রশাসন বান্দরবানের পক্ষ হতে উপহার হিসেবে প্রদানের ক্ষেত্রে পরম শ্রদ্ধেয় মন্ত্রিপরিষদ সচিব স্যার যে অনবদ্য ভূমিকা রেখেছেন ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের প্রতি যে স্নেহ দেখিয়েছেন জেলাপ্রশাসকসহ জেলাপ্রশাসনের সকল কর্মকর্তা তা আজীবন কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। মন্ত্রিপরিষদ সচিব স্যার ও তাঁর টিমের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

সকলকে নিয়ে সম্মিলিত টিম ইফোর্টের মাধ্যমে অর্থবহ ও কার্যকরভাবে কর্মকাল শেষ করতে পারা আমার জন্য অত্যন্ত গৌরবের, আনন্দের। বিগত ০৪ জানুয়ারী ২০২১ এ জেলায় যোগদানের মুহূর্ত থেকে দীর্ঘ প্রায় দুই বছর সাত মাসের কর্মকালে সরকারের সার্বিক বিষয় সমন্বয় সাধন, শান্তি-শৃঙ্খলা বজায় রাখা, উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিতকরণসহ অর্পিত অন্যান্য দায়িত্ব পালনে আমি আমার আন্তরিকতা, নিষ্ঠা ও সততা দিয়ে শতভাগ সচেষ্ট ছিলাম। এ সময়ে মাননীয় প্রধানমন্ত্রী এঁর অগ্রাধিকার প্রকল্প ‘আশ্রয়ন’ এর সেমিপাকা ও বান্দরবান জেলার ক্ষুদ্র নৃ – গোষ্ঠীর জনগণের জন্য তাঁদের জীবনযাত্রা, কৃষ্টি ও সংস্কৃতির সাথে মিল রেখে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুমোদনপ্রাপ্ত মাচাংঘর নির্মাণ, মহামারী করোনা মোকাবেলা, রাষ্ট্রীয় বিভিন্ন দিবস পালন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, বিভিন্ন জনকল্যাণমূলক মেলার আয়োজন,অসংখ্য ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন, স্বচ্ছতার সাথে সুষ্ঠু ও সুন্দরভাবে দুইটি পৌরসভা ও সাতটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন আয়োজন, জেলাপ্রশাসক ট্যালেন্ট হান্টের আয়োজন, কালেক্টরেট স্কুল ও কলেজে জেলাপ্রশাসক মেধাবৃত্তি চালুকরণ, কলাগাছের সুতা তৈরি ও তা থেকে সুতাজাত হস্তশিল্পজাত পণ্য এবং শাড়ি তৈরিসহ দৈনন্দিন কাজ সুচারুভাবে সম্পন্ন করার জন্য জেলা প্রশাসন, বান্দরবানের সকল সদস্য নিরলস শ্রম ও আন্তরিকতার সাথে কাজ করেছেন। বান্দরবান জেলার সম্মানিত সকল জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের বিভিন্ন দপ্তরের সম্মানিত কর্মকর্তাবৃন্দ, সম্মানিত শিক্ষকমন্ডলী, সাংবাদিকবৃন্দ, ক্রীড়া সংস্থার সকল সদস্যবৃন্দ এবং সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতায় জেলা প্রশাসনের সকল কাজ অত্যন্ত সুচারুভাবে সম্পন্ন হয়েছে বিধায় আমি সকলের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

আমার ব্যক্তিগত এবং জেলা প্রশাসন, বান্দরবানের সকল সহকর্মী’র পক্ষ থেকে আমার এ কর্মকাল যথাযথভাবে সম্পন্ন করতে পারার পেছনে যাদের সহযোগিতা ও অবদান ছিল তাদের প্রত্যেকের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আজ ২৪.০৭.২০২৩ তারিখ নবাগত জেলাপ্রশাসক জনাব শাহ মুজাহিদ উদ্দীন এঁর নিকট দায়িত্ব হস্তান্তর করে আমি বান্দরবান ত্যাগ করতে যাচ্ছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এবং একান্তভাবে কামনা করি নতুন জেলাপ্রশাসকের নেতৃত্বে ভবিষ্যতে পরিচালিত জেলা প্রশাসন, বান্দরবানের সকল কাজে আপনাদের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

আপনাদের সার্বিক মঙ্গল কামনা করছি।

বিনীত,
ইয়াছমিন পারভীন তিবরীজি
বিদায়ী জেলাপ্রশাসক,
বান্দরবান পার্বত্য জেলা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!