এবার বিদেশী পর্যটকদের জন্য জেলা প্রশাসন এর ওয়েব বেইজড সফটওয়্যারঃ ৫ দিনেই মিলবে ভ্রমণ অনুমতির সব কার্যক্রম


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :৩১ জুলাই, ২০২২ ৭:১৭ : অপরাহ্ণ 592 Views

বিদেশী পর্যটকদের বান্দরবান পার্বত্য জেলায় ভ্রমণ এর অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতকৃত ওয়েব বেইজড সফটওয়্যার এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।রবিবার (৩১ জুলাই) এই সফটওয়্যার এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,এখন থেকে যেকোন বিদেশি পর্যটক সহজেই অনলাইনে আবেদন করে বান্দরবানে ভ্রমণ করতে পারবে।যা ইতিপূর্বে দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে একমাস আগে আবেদন করে আবেদনকারীর পক্ষে কাউকে উপস্থিত থেকে যাবতীয় নথিপত্র প্রদান করতে হতো।এসময় জেলা প্রশাসক বান্দরবানে ভ্রমণকারী সকল বিদেশী পর্যটকদের অনলাইনে আবেদন করে বান্দরবানে ভ্রমণ করার আহবান জানান এবং যেকোন সহায়তার জন্য জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন।

এসময় বান্দরবান সেনা জোনের উপ-অধিনায়ক মেজর মাহমুদুল হাসান সোহাগ,পিএসসি,অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক,অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার,সদর উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,জাকিয়া সরওয়ার লিমা,তথ্য ও প্রযুক্তি বিভাগ বান্দরবান এর প্রোগ্রামার সুরত আলম আকাশ।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার প্রাক্তন সহকারী প্রোগ্রামার সৌরভ চক্রবর্তী এই সফটওয়্যার এর ডেভলপার হিসেবে কাজ করেন।

প্রসঙ্গত,পর্যটন শহর বান্দরবানে সারা বছর দেশের দুরদুরান্ত থেকে প্রচুর পর্যটক বান্দরবান জেলা ভ্রমন করে।পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজারো বিদেশী নাগরিক বান্দরবানের অপূর্ব সৌন্দর্য্য উপভোগ করার জন্য বান্দরবান ভ্রমন করেন।

এসব বিদেশী পর্যটকরা বান্দরবান প্রবেশ এর আগে সহজে তাদের ভ্রমন সংক্রান্ত বিষয়টি অনলাইনে সম্পন্ন করতে পারেন সেই লক্ষ্য নিয়ে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর নির্দেশে এই সফটওয়্যার টি নির্মাণ করা হয়।

এই সফটওয়্যার এর উদ্বোধন এর ফলে বান্দরবানে আগত বিদেশী পর্যটকরা ঘরে বসেই fbta.gov.bd এই পোর্টাল ব্যাবহার করে ৫ দিনের মধ্যে ভ্রমণ অনুমোদন আবেদন পত্র সম্পন্ন করে সহজে বান্দরবান জেলায় পর্যটক হিসেবে দর্শনীয় স্থানগু‌লো উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য,চট্রগ্রাম বিভাগীয় ইনোভেশন শোকেসিং-২০২২ এ বান্দরবান জেলার ইনোভেশন টিম চট্টগ্রাম বিভাগে ৩য় স্থান অর্জন করেছে।গত ৫ জুন (রবিবার) চট্টগ্রাম এম.এ.আজিজ স্টেডিয়ামে দুইদিনব্যাপী এই ইনোভেশন শোকেসিং এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হয়।সোমবার (৬ জুন) সমাপনী পর্বের অনুষ্ঠানে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর উদ্ভাবন “বিদেশী নাগরিক ভ্রমণে অনুমতি” নামে তৈরী করা অনলাইন ওয়েবসাইট www.fbta.gov.bd তৃতীয় স্থান অর্জন করে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!