এই মাত্র পাওয়া :

ফুটবলসহ সব খেলাধুলায় ৪ বছরের নিষেধাজ্ঞা পাচ্ছে রাশিয়া!


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০১৯ ৮:১৪ : অপরাহ্ণ

রাশিয়াকে চার বছরের জন্য বিশ্বব্যাপী ফুটবলসহ সব ধরনের খেলাধুলাথেকেনিষেধাজ্ঞার প্রস্তাব করেছে ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সির একটি প্যানেল।

রাশিয়ার কর্মকর্তারা অ্যান্টিডোপিং নিয়ন্ত্রকদের কাছে জমা দেয়া একটি ডাটাবেস থেকে গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলেছে বলে তদন্তকারীরা জানতে পেরেছে। এরপরই তদন্ত কমিটি এই প্রস্তাব করেছে। খবর নিউইয়র্ক টাইমসের।

এই প্রস্তাবনাগুলি অনুমোদিত হলে, রাশিয়ান ক্রীড়াবিদ এবং দলগুলি কেবল আগামী বছরের টোকিও অলিম্পিক থেকে নয় বরং বিভিন্ন বড় বড় ক্রীড়া প্রতিযোগিতা থেকেও নিষিদ্ধ হবে।

এই প্রস্তাবের অধীনে, রাশিয়ান ক্রীড়াবিদরা নিরপেক্ষ ইউনিফর্মের মাধ্যমে অলিম্পিক গেমসে প্রতিযোগিতা করতে পারবে এবং দেশের পতাকা বা সংগীত বাজানো ছাড়া তারা যে কোনো পদক জিততে এবং তা সংগ্রহ করতে পারবে।

ডোপিং বিধি লঙ্ঘনের জন্য ৪ বছরের শাস্তি এবং একই সঙ্গে ২০২০ সালের টোকিও অলিম্পিকস ও ২০২২ সালে কাতারের ফিফা বিশ্বকাপে খেলার সুযোগ হারাতে পারে।

রাশিয়ার খেলাধুলার ওপর যদি নিষেধাজ্ঞা আরোপ করা হয়, তাহলে এটি শুরু হবে ২০২০ সালে ১ জানুয়ারি থেকে। এর মাধ্যমে দেশটি ৩টি অলিম্পিক গেমস থেকে বঞ্চিত হতে পারে।

এর আগে ২০১৮ সালে পিয়ংচ্যাংয়ে অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিক গেমসেও রাশিয়া খেলতে পারেনি। যদিও নির্দিষ্ট কিছু অ্যাথলেট নিরপেক্ষ পোশাকে ‘রাশিয়া থেকে অলিম্পিক অ্যাথলেট হিসেবে’ প্রতিযোগিতায় অংশ নেন। এই নিষেধাজ্ঞা রাশিয়াকে অবশ্যই ২০২০ সালের টোকিও এবং ২০২২ সালে বেইজিংয়ে অনুষ্ঠিত খেলা থেকে সরিয়ে দেবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
July 2020
M T W T F S S
« Jun    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!