এই মাত্র পাওয়া :

ফিলিস্তিনে ইসরাইলের অবৈধ স্থাপনা সরাতে নিরাপত্তা পরিষদকে আহ্বান বাংলাদেশের


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৪ জানুয়ারি, ২০২০ ১২:০১ : পূর্বাহ্ণ

পূর্ব জেরুজালেমসহ ফিলিস্তিনের ভূখণ্ডে ইসরাইলের সব ধরনের অবৈধ স্থাপনা তুলে নিতে জরুরি ব্যবস্থা গ্রহণ করতে নিরাপত্তা পরিষদকে আহ্বান জানিয়েছে বাংলাদেশ। নিরাপত্তা পরিষদে ‘ফিলিস্তিনি প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ শীর্ষক উন্মুক্ত বিতর্কে ওআইসি ও বাংলাদেশের পক্ষে এ আহ্বান জানান জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে ২২ জানুয়ারি এ বিতর্ক হয়।

রাবাব ফাতিমা বলেন, ইসরাইলের এমন বাড়াবাড়ি ও হুমকি বিনাচ্যালেঞ্জে থেকে যেতে পারে না। ইসরাইলের প্রতি পদক্ষেপ গ্রহণ এবং নিরাপত্তা পরিষদের রেজুলেশনসমূহ বিশেষ করে রেজুলেশন ২৩৩৪-এর বাস্তবায়ন ইসরাইলকে বাধ্য করার দায়িত্ব আন্তর্জাতিক সম্প্রদায়ের ওপরই বর্তায়।

ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলের অপরাধের তদন্ত শুরু করার যে পদক্ষেপ আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি) নিয়েছে, তাকে স্বাগত জানান রাষ্ট্রদূত ফাতিমা। তিনি বলেন, ইসরাইলের মানবাধিকার লঙ্ঘন ও সহিংসতার দায়দায়িত্ব নিরূপণ ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করার মাধ্যমেই কেবল বিচারহীনতার সংস্কৃতি বন্ধ হতে পারে।

স্বাধীনতার জন্য বাংলাদেশের সুদীর্ঘ সংগ্রাম ও ১৯৭১ সালের ভয়াবহতম গণহত্যার কথা স্মরণ করে রাষ্ট্রদূত ফাতিমা আরও বলেন, সেই সংগ্রাম ও ভয়াবহ স্মৃতি বাংলাদেশকে সর্বদা বিশ্বের নিপীড়িত ও অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করতে উৎসাহ জুগিয়েছে। আর এ কারণেই ফিলিস্তিনি জনগণের প্রতি সবসময় বাংলাদেশের অকুণ্ঠ সমর্থন থাকবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
February 2020
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!