সিএইচটি টাইমস ডটকমের প্রধান উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন অধ্যক্ষ মুকতাদের আজাদ খান


প্রকাশের সময় :২৯ মে, ২০১৮ ৪:১৩ : পূর্বাহ্ণ 661 Views

সিএইচটি নিউজ ডেস্কঃ-বান্দরবান থেকে প্রকাশিত নিউজ পোর্টাল সিএইচটি টাইমস ডটকম এর প্রধান উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।গতকাল সোমবার (২৮ মে) সিএইচটি টাইমস ডটকমের এক সংবাদ বিজ্ঞপ্তি তে বিষয় টি জানানো হয়।চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় সিএইচটি টাইমস ডটকম এর কর্মকান্ড বিস্তৃত করে বিভাগীয় পর্যায়ে অনলাইন পোর্টালটিকে আরও জনপ্রিয় করার স্বার্থে সিএইচটি টাইমস ডটকম কতৃপক্ষ এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।এক নজরে নিভৃতচারী সাংবাদিক অধ্যক্ষ মুতাদের আজাদ খানঃ-

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ ও মাসিক সন্দ্বীপ সংবাদ পত্রিকার সম্পাদক,সন্দ্বীপ আনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠালীন সভাপতি ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুকতাদের আজাদ খান সম্প্রতি চট্টগ্রাম নগরীর বড়পোল মোড় সংলগ্ন লরিয়েট কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন।এরপূর্বে তিনি ২০০৩ সালের ১ জুলাই সন্দ্বীপ উপজেলার আবুল কাসেম হায়দার মহিলা কলেজে শিক্ষক হিসেবে যোগদান করে পরবর্তীতে বহুবার ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদেও দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৩ সালের জুলাই থেকে ২০১৫ সালের ডিসেম্বর পর্যন্ত দৈনিক আজাদী,দৈনিক আমার দেশ, দি গার্ডিয়ান ও এনটিভির সন্দ্বীপ প্রতিনিধি ছিলেন।

যুগের তাগিদে তাঁর উদ্যোগে ২০০৩ সালের ৩১ জানুয়ারি সন্দ্বীপ লেখক ফোরাম ও ২০১৫ সালের ৪ ডিসেম্বর সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের যাত্রা শুরু হয়।

তিনি ২০১৬ সালের ২৬ মার্চ প্রত্যক্ষ ভোটে বেসরকারি শিক্ষকদের জাতীয় সংগঠন ‘নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারি ফেডারেশন’ চট্টগ্রাম জেলার সভাপতি নির্বাচিত হন। তিনি একই সংগঠনের সন্দ্বীপ উপজেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক।

মুকতাদের আজাদ খান সন্দ্বীপ উপজেলায় ২০১৩ সালে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি কর্মসূচি (৫ম শ্রেনি), ২০১৪ সালে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ চিত্রাঙ্কন প্রতিযোগিতা (৪র্থ শ্রেনি) ও ২০১৫ সালে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ হাতের লেখা প্রতিযোগিতা (৩য় শ্রেনি)’র সূচনা করেন।

তাঁর উদ্যোগেই সন্দ্বীপে প্রিন্ট ও অনলাইন সাংবাদিকতায় এক নবজাগরণ হয়।যার কারনে সন্দ্বীপে আজ এক ঝাঁক তরুন লেখালেখিতে সক্রিয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ মুকতাদের আজাদ খান এনপিপি’র (ন্যাশনাল পিপলস পার্টি, সরকারি নিবন্ধন নম্বর-২২; দলীয় প্রতীক আম) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তাঁর পরিবারের উদ্যোগে ১৯৯১ সালে তাদের বাড়ির সামনে তাঁর পিতার নামে প্রতিষ্ঠিত হয় ‘হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়’।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞান বিষয়ে সম্মানসহ স্নাতোকোত্তর ডিগ্রিধারী মুকতাদের আজাদ খান ১৯৭৭ সলের ১৫ মে সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ডস্হ অলী আহম্মদ হাজীর বাড়িতে জন্মগ্রহন করেন।

তাঁর পিতা-মাতা- স্ত্রী যথাক্রমে হাজী আবদুল বাতেন সওদাগর, হাজী সখিনা বেগম ও আলো আজাদ।

চট্টগ্রাম কলেজ থেকে রাজনীতি বিজ্ঞান বিষয়ে স্নাতোকোত্তর আলো আজাদ পেশায় শিক্ষক নেশায় লেখক। ব্যাক্তিগত জীবনে তাঁরা আবদুল্লাহ আজাদ খান নামক এক পুত্র সন্তানের জনক।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!