বহুল প্রতীক্ষিত বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের নির্বাচনে প্রার্থীদের জমজমাট প্রচারনা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৪ নভেম্বর, ২০২৩ ১১:২৪ : অপরাহ্ণ 112 Views

দীর্ঘ ৯ বছর পর আগামী ১৬ নভেম্বর উৎসবমুখর পরিবেশে বান্দরবানে অনুষ্ঠিত হচ্ছে বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের নির্বাচন।বহুল প্রতীক্ষিত এবারের নির্বাচনে কয়েকটি পদে বিনা প্রতিদ্ধন্বিতায় ইতিমধ্যে কয়েকজন প্রার্থী নির্বাচিত হয়ে গেলেও ৪টি পদে লড়াই করছে ১০জন প্রার্থী।নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে প্রার্থীদের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রচার প্রচারণা চলছে জোরেসোরে আর নির্বাচিত হয়ে ব্যবসায়ীদের কল্যাণ কাজ করার আশাবাদ ব্যক্ত করছে অনেকেই।

সুত্রে জানা যায়, ২০০৩সালে বান্দরবানের ব্যবসায়ীদের কল্যাণের লক্ষ্য নিয়ে ৮০জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদ। সর্বশেষ ২০১৪সালের ২রা মার্চ ব্যবসায়ী কল্যাণ পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হলেও নানা সীমাবদ্ধতায় বন্ধ হয়ে থাকে বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের ত্রিবার্ষিকী নির্বাচন কার্যক্রম।এদিকে দীর্ঘ ৯বছর পর তরুণ ভোটারদের উৎসাহ আর উদ্দীপনার কারণে আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বান্দরবানের বৃহৎ এই ব্যবসায়ী সংগঠনের নির্বাচন।

বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের সদস্য রাজেশ্বর দাশ বলেন, দীর্ঘ ৯বছর পর আবারো নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে এটা আমাদের ব্যবসায়ীদের জন্য অত্যন্ত সুসংবাদ।আমরা চাই যোগ্য ও সৎ ব্যক্তি নির্বাচনে জয় লাভ করুক আর বান্দরবানের ব্যবসায়ীদের কল্যাণে কাজ করুক।

বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের সদস্য মো.নাজিম উদ্দিন বলেন, বান্দরবান জেলা সদরের ব্যবসায়ী কল্যাণ পরিষদ একটি বৃহৎ সংগঠন।এই সংগঠন ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে যাচ্ছে আর নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে আর তারা নতুনরুপে এই সংগঠনের জন্য কাজ করবে এটাই আমাদের প্রত্যাশা।এদিকে নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে প্রার্থীদের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রচার প্রচারণা চলছে জোরেসোরে,আর নির্বাচিত হয়ে ব্যবসায়ীদের কল্যাণ কাজ করার আশাবাদ ব্যক্ত করছে প্রার্থীরা।

বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদ নির্বাচন ২০২৩ এর অর্থ সম্পাদক পদপ্রার্থী দিদারুল আলম বলেন,তরুণ ভোটার হিসেবে আমি অর্থ সম্পাদক পদপ্রার্থী আর আমি যদি এবারের নির্বাচনে জয়লাভ করি তাহলে এই সংগঠনের সাংগঠনিক ও আর্থিক ক্ষমতা বৃদ্ধিতে কাজ করে যাবে।বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদ নির্বাচন ২০২৩ এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো.নুরুল আলম বলেন, দীর্ঘদিন পরে নির্বাচন হওয়ায় আমাদের সকল ভোটারা উচ্ছস্বিত। জয় পরাজয় থাকবে তবে নির্বাচিতরা ব্যবসায়ীদের কল্যাণে সবাই নিবেদিত হবে এটাই কামনা।

এদিকে এবারের নির্বাচনে ৭টি পদে বিনা প্রতিদ্ধন্ধিতায় সভাপতি,সিনিয়র সভাপতি,যুগ্ন সাধারণ সম্পাদক পদে ইতোমধ্যে তিনজন প্রার্থী নির্বাচিত হয়েছে। অন্যদিকে নির্বাচনের জন্য সহ-সভাপতি পদে ২জন,সাধারণ সম্পাদক পদে ২জন , সাংগঠনিক পদে ৩জন আর অর্থ সম্পাদক পদে লড়ছেন ৩জন প্রার্থী।

নির্বাচন সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতিও সম্পন্ন করেছে নির্বাচন পরিচালনা কমিটি। আগামী ১৬ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত একটানা চলবে এই ভোটগ্রহণ কার্যক্রম।

বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদ নির্বাচন ২০২৩ এর প্রধান নির্বাচন কমিশনার অনিল কান্তি দাশ বলেন,আগামী ১৬নভেম্বর উৎসবমুখর পরিবেশে বান্দরবানে অনুষ্ঠিত হবে বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের নির্বাচন।এবারের নির্বাচন যাতে সুষ্ঠ ও অবাধভাবে অনুষ্ঠিত হয় সেজন্য নির্বাচন পরিচালনা কমিটি তাদের দায়িত্বের প্রতি যথেষ্ট সচেষ্ট রয়েছে।৮০ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদে বর্তমানে ১৭২ জন সদস্য যুক্ত রয়েছে আর এই নির্বাচনের মাধ্যমে যোগ্য ও দক্ষ সংগঠকদের নির্বাচিত করতে চায় ব্যবসায়ীদের।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!