‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বান্দরবান জেলা বিএনপির আলোচনা সভা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৭ নভেম্বর, ২০২০ ৬:১৯ : অপরাহ্ণ 405 Views

বান্দরবানে ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বান্দরবান জেলা বিএনপি আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করেছে।

শনিবার (৭ই) নভেম্বর বিকাল ৩ ঘটিকায় জেলা বিএনপির অস্থায়ী কার্যলয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি (সাবেক সাংসদ) মিসেস মাম্যাচিং, জেলা বিএনপির সাধারণ সম্পাদক (সাবেক মেয়র) জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন, বান্দরবান পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির আহবায়ক সরওয়ার জামান এবং জেলা ও পৌর বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তরা আলোচনায় সভায় বলেন, ‘যতদিন স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ থাকবে, এর ইতিহাসে ৭ নভেম্বর একটি উল্লেখযোগ্য স্থান দখল করে থাকবেই। বিপ্লব এ দেশের মানুষের শিরায় শিরায় বহমান। আর ক্ষমতাসীন গোষ্ঠী দেশ-জাতি, স্বাধীনতা ও সার্বভৌমত্বের শত্রু।’

বক্তরা আরো বলেন, ‘যতই জুলুম-নিপীড়ন চালানো হোক না কেনো, বিপ্লবীদের দমিয়ে রাখার সাধ্য কারো নেই। ৭ই নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। সরকারকে ভুলে গেলে চলবে না শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বাংলাদেশ একইসূত্রে গাথা। ১৯৭৫ সালের ৭ নভেম্বর না হলে বাংলাদেশের ইতিহাস ভিন্ন রকম হতে পারতো। ১৯৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা যেমন স্বাধীনতা অর্জন করেছিলাম, তেমনই ১৯৭৫ সালের ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে আমরাই আধিপত্যবাদী-সাম্রাজ্যবাদী গোষ্ঠীর হাত থেকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করেছিলাম।’

এছাড়া আলোচনা সভায় জেলা বিএনপি, পৌর বিএনপি, উপজেলার বিএনপি, কৃষকদল, যুবদল, ছাত্রদলসহ দলের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্নস্থান থেকে জেলা বিএনপির আলোচনা সভায় অংশ গ্রহন করে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!