এই মাত্র পাওয়া :

পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের পথকে বাধাগ্রস্ত করছে সন্তু লারমা!


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :৩ ডিসেম্বর, ২০১৯ ১২:০২ : পূর্বাহ্ণ

পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশের ভূ-খন্ডে না রেখে ভারতের সাথে অন্তর্ভূক্ত করতে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস ও ইউপিডিএফ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে জনসংহতি সমিতি এমএন লারমা।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়িতে পার্বত্য শান্তি চুক্তির ২২ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সংগঠনের নেতারা এ অভিযোগ করেন।

বক্তরা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের পথকে সন্তু লারমা বাধাগ্রস্ত করছে। অবিলম্বে ভূমি সমস্যা সমাধানে সরকার উদ্যোগ নিলে জনসংহতি সমিতি এমএন লারমার সমর্থন থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভা থেকে পার্বত্য চট্টগ্রামের স্থানীয় বাসিন্দাদের দিয়ে ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে জেলা পরিষদ নির্বাচন দেয়াসহ ৭ দফা দাবি উত্থাপন করা হয়।

জনসংহতি সমিতির এমএন লারমার কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জনসংহতি সমিতি এমএন লারমা কেন্দ্রীয় সহ সভাপতি বিমল কান্তি চাকমা। সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও সমমনা বামপন্থী রাজনৈতিক দলের প্রতিনিধিরা আলোচনা সভায় বক্তব্য রাখেন।

এরআগে, সকালে চেঙ্গী স্কোয়ার এলাকা থেকে চুক্তির বর্ষপূতি উপলক্ষে শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
April 2020
M T W T F S S
« Mar    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!