এই মাত্র পাওয়া :

শিরোনাম: আবাদ যোগ্য এক ইঞ্চি জমিও খালি না রাখতে আহবান জানালেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি নাইক্ষ্যংছড়িতে উপজেলা নির্বাহী অফিসার এর হস্তক্ষেপে বাল্য বিয়ে পন্ড নাইক্ষ্যংছড়ি তে ইয়াবাসহ গ্রেফতার ১ ম্রো আবাসিক উচ্চবিদ্যালয় ৪২ তম বর্ষপূর্তিতে ১ম পুনর্মিলনী ও উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠিত ব্লাইন্ড ক্রিকেট টি-টুয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলবে বান্দরবানের সুকেল তঞ্চঙ্গ্যা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন আনোয়ার ইব্রাহিম লামার ফাইতং এ ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত দেশের সর্বোচ্চ বিন্দু বা পর্বতশৃঙ্গ কোনটিঃ নির্ণয় করবে জরিপ অধিদপ্তর

বান্দরবানে নানা আয়োজনে আন্তর্জাতিক পর্যটন দিবস উদযাপন


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:৩৫ : অপরাহ্ণ 105 Views

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও জেলায় বসবাসরত বিভিন্ন জাতিগোষ্ঠির মানুষের অংশগ্রহণে আন্তর্জাতিক পর্যটন দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় বিভিন্ন জাতিগোষ্ঠির নিজস্ব পোশাকে সেজে নিজেদের সংস্কৃতির স্বকীয়তা তুলে ধরে ব্যান্ডপার্টির বাজনার তালে তালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

র‍্যালিটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।পরে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট এর অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও পর্যটন সংক্রান্ত বিষয়ে কনভেনার সিং ইয়ং ম্রো এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।আলোচনা সভায় চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, বান্দরবান পার্বত্য জেলা এমনিতেই সৌন্দর্য্যের লীলাভূমি,ঝিরি ঝর্ণা,সর্বোচ্চ পাহাড় তহজিংডংসহ অসংখ্য ভূমি প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করার জন্য এখানে সারা বছর দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকদের আগমন ঘটে।

বাঙালীসহ বারোটি জাতিগোষ্ঠির বৈচিত্রময় সংস্কৃতির জীবন ধারাকে পর্যটকদেরকে বারবার আকর্ষণ করে।সরকার পর্যটন কে এগিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর যুগ্ম-সচিব ও পরিচালক (প্রশাসন) এ.কে.এম তারেক,স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফুর রহমান,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাসসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।

এদিন বেলুন উড়িয়ে আন্তর্জাতিক পর্যটন দিবস ও মাউন্টেইন সাইকেল র‍্যালি প্রতিযোগীতার উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা।

সাইক্লিস্ট প্রতিযোগীরা বান্দরবান শহর থেকে থানছি উপজেলা পর্যন্ত ৭৯ কিলোমিটার পাহাড়ের উঁচুনিচু আঁকাবাঁকা সড়ক প্রদক্ষিণ করে আলিকদম হয়ে বান্দরবান ফিরে আসবেন।এই সাইকেল প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ২৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করছেন।

সন্ধ্যায় রুমা ও থানছি উপজেলায় বান্দরবানের বিভিন্ন জাতিগোষ্ঠির শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বান্দরবান হোটেল এন্ড রিসোর্ট ওনার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, আন্তর্জাতিক পর্যটন দিবস উপলক্ষে বান্দরবানে আগত পর্যটকদের জন্য হোটেল রুম ভাড়া ৩০-৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে,এটা চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত।এবার পর্যটন দিবস এর প্রতিপাদ্য বিষয় ছিলস ‘Rethinking Tourism’ অর্থাৎ পর্যটনে নতুন ভাবনা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
November 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!