শিরোনাম: বর্ণিল আয়োজনে পালিত হলো ভিক্টরি টাইগার্স (৫-ইবি) এর ৫৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বান্দরবানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মশাল মিছিল জেলা মডেল মসজিদ স্থাপনে প্রস্তাবিত স্থান পরিদর্শন করলেন ধর্ম উপদেষ্টা লামায় মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা রোয়াংছড়িতে প্রবারণা পূর্ণিমায় সেনাবাহিনীর আর্থিক অনুদান ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বান্দরবানে সমাপ্ত হলো দুইদিনের প্রবারণা উৎসব নাইক্ষ্যংছড়িতে ওয়াগ্যোয়াই পোয়েঃ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রবারনা পূর্নিমা ও কঠিন চীবর দান উপলক্ষে স্থানীয় খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের মতবিনিময় ও শুভেচ্ছা উপহার বিতরন

বান্দরবানে পর্যটক, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৪ জুন, ২০২০ ৪:০৬ : অপরাহ্ণ 636 Views

ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসায় পর্যটকবাহী দুটি গাড়ির ৯ পর্যটককে জরিমানা করা হয়েছে। বুধবার (৩ জুন) বিকেলে হলুদিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা করা হয়। এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দুটি বাসকেও জরিমানা করা হয়।
প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার (৩ জুন) বিকেলে বান্দরবান সদরের হলুদিয়া এলাকায় কেরানীহাট থেকে প্রাইভেট গাড়িতে করে ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসার সময় গাড়িতে থাকা ৪ পর্যটককে (সংক্রমন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ নির্মূল আইন ২০১৮ এর ২৪ (১) ও ২৪ (২) ধারায়) ৫ হাজার টাকা জরিমানা এবং বান্দরবান থেকে ভ্রমন শেষে প্রাইভেট গাড়িতে করে চলে যাওয়ার সময় ৫ পর্যটককে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান। এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় বান্দরবান কেরানীহাটের একটি বাসকে ২ হাজার টাকা এবং বান্দরবান চট্টগ্রামের একটি বাসকে ২ হাজার টাকাসহ মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান জানান, সরকার চলাচলের উপর কঠোর নিয়ন্ত্রণ আরোপ করেছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতে চলাচল না করে সে বিষয়ে বলা হয়েছে। চলাচলের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারেও বলা হয়েছে। কোন উদ্দ্যেশ্য ছাড়া গাড়ি নিয়ে বান্দরবান আসায় গাড়িতে বসার সময় শারীরিক দূরত্ব বজায় না রাখায় এবং মাস্ক না থাকায় আইন অনুযায়ী দুটি গাড়িকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং নির্দিষ্ট সংখ্যকের বেশি যাত্রী নেয়ায় দুটি বাসকে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!