বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে ১ জন নিহত


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :১৬ সেপ্টেম্বর, ২০২২ ১১:১৩ : অপরাহ্ণ 201 Views

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে ১ জন নিহত হয়েছেন।এ ঘটনায় আহত হয়েছেন ৬ জন।ফলে নতুন করে আবার উত্তেজনা দেখা দিয়েছে ওই এলাকায়। নিহত ব্যক্তির নাম ইকবাল। তিনি রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘুমধুমের চেয়ারম্যান জাহাঙ্গির আজিজ,তুমব্রু ওয়ার্ড মেম্বার দিল মোহাম্মদ ও গ্রাম পুলিশ আবদুল জাব্বারসহ বাজারের ব্যবসায়ীরা।তারা জানান,বাংলাদেশ- মিয়ানমার সীমান্তের শূন্যরেখার কাছাকাছি অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে এসে পড়েছে মিয়ানমারের দুটি মর্টার শেল।শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনারপাড়া এলাকায় মর্টার শেল দুটি এসে পড়ে।

স্থানীয়রা জানান,৪ দিন বন্ধ থাকার পর গতকাল বৃহস্পতিবার ও শুক্রবার টানা দুদিন প্রচণ্ড গোলাগুলির আওয়াজে তুমব্রু বাজার ও আশপাশের এলাকা কেঁপে উঠছিল।ঠিক এ পরিস্থিতে আজ শুক্রবার রাত সাড়ে ৮টায় পরপর ২টি মর্টারশেল এসে পড়ে মিয়ানমারের ভূখণ্ড থেকে।যার একটি এসে পড়ে স্থানীয় কোনারপাড়ার বাসিন্দা শাহ আলম ড্রাইভারের বাড়ির পাশে।অপর একটি মর্টারশেল এসে পড়ে শূন্যরেখায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে।সেখানে গুরুতর আহত হয়ে ইকবাল ঘটনাস্থলেই মারা যান। বাকি আহতদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

তুমব্রু বাজারের ব্যবসায়ী ও বাজারে আসা স্থানীয়রা জানান,সকাল থেকেই তীব্র গোলাগুলি হওয়ায় তারা এমনিই আতঙ্কে আছেন।তার মধ্যে রাতে মর্টার শেল এসে পড়ায় লোকজন ছুটোছুটি করছে।অনেকে নিরাপদে আশ্রয় নিতে প্রস্তুতি নিচ্ছে।বাংলাদেশ সীমান্তের বেশ কাছাকাছি এলাকা দিয়ে মিয়ানমারের বেশ কয়েকটি যুদ্ধবিমানকে টহল দিতে দেখা গেছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!