নাইক্ষ্যংছড়ি-১১বিজিবির উদ্যোগে শিক্ষা বৃত্তি ও কম্পিউটার প্রশিক্ষণ সনদ বিতরণ


আমিনুল ইসলাম (নাইক্ষ্যংছড়ি) বান্দরবান প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২৩ ৪:২৪ : অপরাহ্ণ 141 Views

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি বেকার শিক্ষার্থীদেরকে বিনামূল্য কম্পিটার প্রশিক্ষণ সনদ বিতরণ ও গরীব,অসহায় দুস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান করছেন বিজিবির জোন কমান্ডার ও নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মো.সাহল আহমেদ নোবেল।শনিবার (১১নভেম্বর) সকালে নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবি ব্যাটালিয়ন সদরে এক অনুষ্ঠানে এ সনদ ও অনুদান তুলে দেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন ১১ বিজিবির ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন অবিদ হাসান রাহাত,সুবেদার মেজর,বিজিবি সদস্যগন এবং সকল শিক্ষার্থীগন।বিজিবির ট্রেনিং সেন্টারে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে নাইক্ষ্যংছড়ি জোনের ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি জোনের আওতাধীন এলাকায় বসবাসরত ১০ জন গরীব,অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙালি জনসাধারণের মাঝে এ অনুদান প্রদান করা হয়।এছাড়া জোন এলাকায় বসবাসরত ৪০ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তির টাকা হস্তান্তর করা হয়।

পাশাপাশি এ জোনের উদ্যোগে পরিচালিত বিনামূল্যে অত্র এলাকার গরীব ও বেকার তৃতীয় ব্যচের ১০ জন শিক্ষার্থীর অংশ গ্রহণে ০৩ মাস ব্যাপী সমাপ্তকৃত কম্পিউটার প্রশিক্ষণ এর শিক্ষার্থীদের নিকট সনদপত্র বিতরণ করা হয়।এছাড়া চতুর্থ তব্যাচের ১০ জন প্রশিণাক্ষার্থীর সমন্বয়ে কম্পিউটার প্রশিক্ষণ-২০২৪ এর উদ্বোধন করা হয়।

যা পর্যায়ক্রমে চলমান থাকবে।নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লে: কর্নেল মো.সাহল আহমেদ নোবেল উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তি এবং কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন।সূত্র মতে,১১ বিজিবি জোয়ানরা সীমান্ত সুরক্ষা,চোরাচালান প্রতিরোধ,অবৈধ অনুপ্রবেশ,নারী ও শিশু পাচার রোধ অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি,সম্প্রীতি,শিক্ষার মান উন্নয়ন,খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোন শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এ সময় জোন কমান্ডার লে. কর্নেল মো.সাহল আহমেদ নোবেল বলেন,শান্তি,সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!