এই মাত্র পাওয়া :

দৈনিক কালের ছবি অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদ!


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০১৯ ১২:৫১ : পূর্বাহ্ণ

“বান্দরবানে বাঙালীর অধিকারের কথা বলায় চাকুরি হারালো শিক্ষক” শিরোনামে দৈনিক কালের ছবি অনলাইন নিউজ পোর্টালে গত ২৪ আগস্ট শনিবার প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়েছে ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল কুদ্দুস (চেয়ারম্যান)।

তিনি গণমাধ্যমে প্রেরিত এক প্রতিবাদ লিপিতে জানান,সংবাদটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নির্মিত ভাগ্যকুল কদুখোলা উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবন উদ্বোধনের পর পার্বত্য মন্ত্রী বীর বাহাদুুর উশৈসিং এম,পি জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও পুলিশ সুপারের উপস্থিতিতে শ্রেণী কক্ষে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে উপদেশমুলক বক্তব্য রাখেন।

এক পর্যায়ে বিদ্যালয়টি এমপিও ভুক্তির জন্য প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির পক্ষ থেকে মন্ত্রীর সহযোগিতা ও বিদ্যালয়ের উন্নয়নে মন্ত্রীর অবদানের কথা তুলে ধরা হয়। তখনই উপস্থিত অভিভাবক, স্থানীয় ব্যক্তিবর্গ ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক মিজানের সাম্প্রদায়িক রাজনীতিতে সক্রিয়ভাবে ভূমিকার বিষয়টি নজরে আনলে মন্ত্রী সকলের উপস্থিতিতেই ওই শিক্ষককে উদ্দেশ্য করে বলেন “কারো রাজনৈতিক মতাদর্শ থাকতেই পারে। কিন্তু শিক্ষকতার মতো মহান পেশায় যুক্ত রেখে একজন শিক্ষক একটি সম্প্রদায়ের নেতাতে পরিণত হয়ে উঠে, তখন পেশাটা কলংকিত হয়।কারণ বিদ্যালয়ে বিভিন্ন সম্প্রদায়ের ছেলে মেয়েরা অধ্যয়ন করে”। তিনি আরো বলেন,“এতে শিক্ষক হিসেবে ছাত্রদের কাছে নিজের গুরুত্বকেই খাটো করে ফেলেনি শুধু তার ভূমিকার কারণে বিদ্যালয়ের শিক্ষা কর্মকান্ডে এর নেতিবাচক প্রভাব পড়ছে, যা মোটেও কাম্য নয়”।

পরে ইংরেজি শিক্ষক মোঃ মিজানুর রহমান আকন্দ তার কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ করেছেন।বিষয়টি এখানেই শেষ হয়েছে।বিদ্যালয়টির উন্নয়নে এসময় মন্ত্রী মহোদয় ১লক্ষ টাকা অনুদানও ঘোষনা করেন। সেখানে বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত থাকলেও হঠাৎ কালের ছবি পত্রিকার প্রতিনিধি “বান্দরবানে বাঙালীর অধিকারের কথা বলায় চাকুরি হারালো শিক্ষক” শিরোনামে দৈনিক কালের ছবি অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করে।

বাঙালীদের অধিকার নিয়ে কথা বলায় শিক্ষক মিজানকে চাকরিচ্যুত করা হয়েছে এ ধরনের সংবাদ প্রকাশ কেন হলো বোধগম্য হচ্ছেনা কিছুতেই। চাকরিচ্যুত করলে আমি করবো।অথচ আমি (কুদ্দুছ চেয়ারম্যন) জানিনা তাকে চাকরিচ্যুত করা হয়েছে!

শিক্ষক মিজানের বক্তব্য নিয়ে তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়কে জড়িয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা উদ্দ্যেশ্য মূলক,বিভ্রান্তিকর এবং অসত্য। আমি এই অসত্য সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
February 2020
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!