এই মাত্র পাওয়া :

কণিকার স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা ও ইফতার চক্র’১৭ সম্পন্ন


প্রকাশের সময় :১৪ জুন, ২০১৭ ৯:৫৫ : অপরাহ্ণ 505 Views

মোঃজিহানুর রহমান চৌধুরী,চট্টগ্রামঃ-“সৃষ্টির জন্য ভালোবাসা” স্লোগান কে ধারণ করে ২০১২ সালে তিন তরুণের হাত ধরে গড়ে উঠে একটি অলাভজনক,অরাজনৈতিক “কণিকা একটি রক্তদাতা সংগঠন”।বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা ও ইফতার চক্র’১৭ আয়োজন করে। অনুষ্ঠানে কণিকা সহ বিভিন্ন সংগঠন ৫ জনকে “কণিকা বর্ষসেরা রক্তদাতা” প্রদান করা হয়।

@মোহাম্মদ সায়েম-“কণিকা”
@ সূর্য দাস-“সিটিজি ব্লাড ব্যাংক”
@ আমরিন আহসান-“কণিকা”
@ জেনিফার-“অভিযাত্রীক”
@ মোশারফ আহমদ-“কণিকা” এছাড়ও ৫৮ জনকে স্বেচ্ছায় রক্তদানের জন্য “সুপার ডোনার” সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়া সমাজসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয়। আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর সাহসী কর্মকর্তা,মাদকবিরোধী অভিযান ও তিনজন মাদক ব্যবসায়ীকে পুনর্বাসন করায় বিশেষ সম্মাননা প্রদান করা হয় জনাব মোহাম্মদ মহসীন পিপিএম,অফিসার ইনচার্জ,বায়েজিদ বোস্তামী থানা, সিএমপি,ষোলশহর রেল লাইনের পাসেই তুলাতলি বস্তিতে গড়ে উঠা (০৮-০৪-২০১১ ইং) চারুলতা বিদ্যাপীঠ। বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর হতেই ছিন্নমূল শিশুদের শিক্ষা,স্বাস্থ্য ও মৌলিক অধিকার নিয়ে নিরবে কাজ করে চলছে। তাদের অসামান্য এই অবদানের জন্যে চারুলতাকে বিশেষ সম্মাননায় ভূষিত করা হয়।স্বেচ্ছায় রক্তদানে জনসাধারণকে সচেতনতা বৃদ্ধিতে প্রশংসনীয় ভূমিকা রাখায় CTG BLOOD BANK সম্মাননা প্রদান করা হয়।
আরটিভি’র সিনিয়র রিপোর্টার আরাফাতুর রহমানকে রক্ত বাণিজ্য নিয়ে অনুসন্ধানী ধারাবাহিক রিপোর্ট করায় চারটি অবৈধ ব্লাড ব্যাংক বন্ধ ও দুষিত রক্তের হাত হতে ভুক্তভোগীদের রক্ষা করায় বিশেষ সম্মাননা প্রদান করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী;তিনি তার বক্তব্যে বলেন, “রক্তদানে সচেতনতা সৃষ্টিতে কণিকার ভূমিকা অপরসীম। দেহ ও সমাজ গঠনে ভূমিকা রাখায় ধন্যবাদ জানাই।” বিশেষ অতিথির বক্তব্যে জনাব মাহবুবুল আলম
সভাপতি,চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বলেন, “যুব সমাজ যত বেশি পরিমাণ এই ধরনের সামাজিক কাজে এগিয়ে আসবে ততই অপরাধ দিন দিন কমতে থাকবে,কণিকার এই ধরেনের আয়োজনে আমি সব সময় পাশে থাকবো”।বিশেষ অতিথি বক্তব্যে ড.মঞ্জুরুল কিবরিয়া বলেন,রক্তদানে রক্তদাতা ও গ্রহীতা উভয়েই উপকৃত হয়ে থাকে,সমাজে স্বেচ্ছায় রক্তদাতাদের অবদান অনস্বীকার্য।এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এস.এম. মোস্তাইন হোসেন,বিপিএম
উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ বিভাগ) সিএমপি,চট্টগ্রাম। চৌধুরী ফরিদ,সাধারণ সম্পাদক,টিভি জার্নালিস্ট এসোসিয়েশন,ডাঃ এ.টি.এম রেজাউল করিম, এমবিবিএস,ডিপ্লোমা(অর্থো:) বোন এন্ড জয়েন্ট স্পেশালিষ্ট।সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাইফুল্যাহ মনির,তিনি সকল উপস্থিত অতিথিবৃন্দ ও স্বেচ্ছায় রক্তদাতাদের ধন্যবাদ জানিয়ে স্বেচ্ছায় রক্তদানে মাধ্যমে এভাবেই কণিকার পাশে থাকার অনুরোধ করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন শিমুল চন্দ্র,নাবিলা ও সায়মা শামস।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
December 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!