এই মাত্র পাওয়া :

শিরোনাম: আবাদ যোগ্য এক ইঞ্চি জমিও খালি না রাখতে আহবান জানালেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি নাইক্ষ্যংছড়িতে উপজেলা নির্বাহী অফিসার এর হস্তক্ষেপে বাল্য বিয়ে পন্ড নাইক্ষ্যংছড়ি তে ইয়াবাসহ গ্রেফতার ১ ম্রো আবাসিক উচ্চবিদ্যালয় ৪২ তম বর্ষপূর্তিতে ১ম পুনর্মিলনী ও উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠিত ব্লাইন্ড ক্রিকেট টি-টুয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলবে বান্দরবানের সুকেল তঞ্চঙ্গ্যা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন আনোয়ার ইব্রাহিম লামার ফাইতং এ ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত দেশের সর্বোচ্চ বিন্দু বা পর্বতশৃঙ্গ কোনটিঃ নির্ণয় করবে জরিপ অধিদপ্তর

‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’ প্রামাণ্য চলচ্চিত্র সবার জন্য উন্মুক্ত


  1. অনলাইন ডেস্ক
প্রকাশের সময় :২৮ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪৫ : পূর্বাহ্ণ 42 Views

আয়শা এরিন বলেন, ‘আসছে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। আমরা বৈষ্টমী পরিবার মনে করছি, তার জন্মদিন ঘিরে জনমনে উচ্ছ্বাস থাকুক। বাংলাদেশ গর্বিত হোক এই মনে করে যে, আমাদের একজন বিশ্বসেরা পর্যায়ের কিংবদন্তিতুল্য নেতা রয়েছেন।’

প্রামাণ্য চলচ্চিত্রটির পরিচালক জানান, প্রামাণ্য চলচ্চিত্রটিতে বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, তা স্থান পেয়েছে। একজন শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে গবেষণা করে তাঁর রাজনীতিক হতে পারা এবং শাসক হতে পারার কী কী গুণাবলি চরিত্র নিয়ে অদম্য সত্তা হতে পেরেছেন, তা জায়গা করে নিয়েছে।

ইতিহাসের ক্ষণজন্মা দার্শনিকদের মতবাদ ঘিরে তার রাজনৈতিক জীবনের পথ বিস্তৃত কিনা, তা দেখতে চলচ্চিত্রটি দেখতে হবে বলে মনে করছেন নির্মাতা এরিন। শেখ হাসিনা সম্পর্কে ধারাভাষ্য দেওয়ার ক্ষেত্রেও চুজি থাকা হয়েছে। বাংলাদেশের এমন একজন বিদগ্ধজাতের রাজনৈতিক চরিত্রকে এই প্রামাণ্য চলচ্চিত্রে শেখ হাসিনার ওপর বর্ণনা করার জন্য রাখা হয়েছে, যার ব্যক্তি ইমেজ সবার কাছে নন্দিত পর্যায়ে রয়েছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ক্লিন ইমেজের এ এইচ এম খায়রুজ্জমান লিটন তার বয়ানে শেখ হাসিনার রাজনৈতিক জীবনের ব্যাখাও করেছেন।

আয়শা এরিন জানান, চলচ্চিত্রটির শুটিং করা হয়েছে ইউরোপ ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে। ৪০ মিনিট দৈর্ঘ্যের এই প্রামাণ্য চলচ্চিত্রটি সারাদেশের অন্তন্ত ৮ কোটি মানুষ দেখতে পারলে আমরা সার্থক হব বলে মনে করছি।

প্রামাণ্য চলচ্চিত্রটিতে আবহ সঙ্গীত পরিচালনা করেছেন নবান্ন ব্যান্ড, কে এইচ এন টিউন। এ ছাড়াও রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির জনপ্রিয় দুইটা গান স্থান নিয়েছে। দুইটি কবিতা জায়গা পেয়েছে। সম্পাদনায় জনি গোমেজ। সিনেমাটগ্রাফার হিসাবে কেএইচএন, দুলিও (ডেনমার্ক), মোহাম্মদ রফিক ও সারাহ কাজ করেছেন।

নির্মাতা আয়শা এরিন বলেন, ‘শেখ হাসিনাকে প্রজন্মের কাছে কিংবা অনাগত প্রজন্মের জন্য তুলে ধরার জন্যই এই প্রয়াস। খুবই স্বল্প বাজেটে তথা আমাদের নিজস্ব অর্থায়নে বাংলাদেশের জন্য এই কাজটি করতে পেরেছি বলে বৈষ্টমী পরিবার আনন্দিত।’

উল্লেখ্য, বৈষ্টমী এ পর্যন্ত ‘শিল্পীসত্তা’, ‘ফিল্ম নাইট থার্টি ফার্স্ট’, ‘যিশু এসেছিল, আসবেন’ শর্টফিল্মগুলো টেলিভিশন চ্যানেলের জন্য নির্মাণ করে প্রশংসিত হয়েছিল। এ ছাড়াও আগামী বছরের শুরুতে মুভি অব দ্য প্ল্যানেট ‘লিলিথ’ নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা রয়েছে। যা ১৮টি দেশে শ্যুট করে এখন সম্পাদনার টেবিলে রয়েছে। আনোয়ার হোসেন মঞ্জু, ইত্তেফাক ও মানিক মিয়াকে নিয়ে ‘আয়রনম্যান’ প্রামাণ্যচিত্র নির্মাণ করেও প্রশংসা কুড়িয়েছিল বৈষ্টমী।

এ ছাড়াও ‘সুবর্ণ রেখায় চাঁদ ও তারা’, ‘শ্রমিকের জান’, ‘জার্নি’, ‘ফুটবল’, স্বর্গীয় নগরসহ প্রায় ১১টি প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
November 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!