যারা থাকছেন নতুন মন্ত্রীসভায়


নিউজ ডেস্ক প্রকাশের সময় :৬ জানুয়ারি, ২০১৯ ৬:২৫ : অপরাহ্ণ 634 Views

নতুন মন্ত্রিসভার সদস্য থাকতে পারেন ৪৬ জন। কাল সোমবার (৭ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মন্ত্রিসভায় রদবদলের ইঙ্গিত দিয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অনেক তরুণ মুখ এবার মন্ত্রী সভায় দেখা যেতে পারে। বাদ পড়তে পারেন আগের বেশ কয়েকজন মন্ত্রী।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন মন্ত্রিসভার সদস্য থাকতে পারেন ৪৬ জন। এরমধ্যে ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন। নতুন সদস্য থাকতে পারেন ৩১ জন।
মন্ত্রীপরিষদ বিভাগের পরিবহন পুল এরই মধ্যে নতুন ৩২টি গাড়ি প্রস্তুত করেছে জানিয়েছে। ইতোমধ্যেই মন্ত্রীর দায়িত্ব পালনের জন্য মন্ত্রীপরিষদ বিভাগ থেকে মনোনীতদের ফোন করা শুরু হয়েছে।
এখনও পর্যন্ত প্রাপ্ত তথ্যানুসারে এবারের মন্ত্রিসভায় দায়িত্ব পেতে যাচ্ছেন, ড. আব্দুর রাজ্জাক- কৃষিমন্ত্রী; আ হ ম মোস্তফা কামাল- অর্থমন্ত্রী; ডা. দীপু মনি- শিক্ষামন্ত্রী; আনিসুল হক- আইনমমন্ত্রী; আসাদুজ্জামান খান- স্বরাষ্ট্রমন্ত্রী; বীর বাহাদুর উশৈসিং- পার্বত্য মন্ত্রী; এম এ মান্নান- পরিকল্পনা মন্ত্রী; শাহরিয়ার আলম- পররাষ্ট্র প্রতিমন্ত্রী; নসরুল হামিদ- বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী; জুনাইদ আহমেদ পলক- আইসিটি প্রতিমন্ত্রী; সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, ভূমিমন্ত্রী- জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী- ডা. এনামুর রহমান, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী- শ ম রেজাউল করিম, আইন প্রতিমন্ত্রী- এনামুল হক শামীম, পানিসম্পদ উপমন্ত্রী- টিপু মুনশি, বাণিজ্য মন্ত্রী- ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্রমন্ত্রী, হাছান মাহমুদ, তথ্য মন্ত্রণালয়- স্বপন ভট্টাচার্য, এলজিআরডি প্রতিমন্ত্রী- খালিদ মাহমুদ চৌধুরী- নৌ পরিবহন মন্ত্রী; আ.ক.ম মোজাম্মেল হক- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী; ওবায়দুল কাদের- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী; মোহাম্মদ হাছান মাহমুদ- তথ্যমন্ত্রী, আনিসুল হক- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়; মো. তাজুল ইসলাম- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়; এম এ মান্নান- পরিকল্পনা মন্ত্রণালয়, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন- শিল্প মন্ত্রণালয়; গোলাম দস্তগীর গাজী- বস্ত্র ও পাট মন্ত্রণালয়; জাহিদ মালেক- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়; সাধন চন্দ্র মজুমদার- খাদ্য মন্ত্রণালয়; নুরুজ্জামান আহমেদ- সমাজকল্যাণ মন্ত্রণালয়; শ. ম. রেজাউল করিম- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়; মো. শাহাব উদ্দিন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়; সাইফুজ্জামান চৌধুরী- ভূমি মন্ত্রণালয়; মো. নুরুল ইসলাম সুজন- রেলপথ মন্ত্রণালয়, স্থপতি ইয়াফেস ওসমান- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়; মোস্তাফা জব্বার- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!