এই মাত্র পাওয়া :

ব্যবসা নয়, সেবা করতে এসেছি: প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৬ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৩৪ : অপরাহ্ণ

ব্যবসা নয়, সেবা করতে এসেছি: প্রধানমন্ত্রী
আওয়ামী লীগ সরকার ব্যবসা নয়, সেবা দিতে ক্ষমতায় এসেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রযুক্তি সম্পন্ন কৃষিভিত্তিক শিল্প গড়ে তুলতে হবে দেশব্যাপী।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ‘১০০ কৃষি প্রযুক্তি এটলাস’ এর মোড়ক উন্মোচন করে এ কথা বলেন তিনি। এ সময় মানসম্মত পণ্য উৎপাদনে আঞ্চলিক পরীক্ষাগার স্থাপনের তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি জানান, নিবিড় চর্চায় কৃষি গবেষকদের চাকরির বয়সসীমায় আরও ছাড় দিতে চায় সরকার।
চাষযোগ্য জমি দিন দিন কমছে। তারওপর বাড়ছে ছোট্ট এই ভূ-খণ্ডে জনসংখ্যার চাপ। কিন্তু এর মধ্যেও গেল কয়েক বছরে কৃষকদের অক্লান্ত পরিশ্রমে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ অবস্থান গড়েছে দেশ। পণ্য ভিত্তিক উৎপাদনের সূচকে বিশ্বের শীর্ষভাগে এখন বাংলাদেশের নাম।

যে প্রযুক্তি দেশের কৃষিখাতকে এ শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করিয়েছে। সেই সব উদ্ভাবনী কৌশলকে এবার প্রাতিষ্ঠানিক উদ্যোগে মলাটবদ্ধ করল সরকার। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ অনুষ্ঠানে রাজধানীর বিআইসিসি সম্মেলন কেন্দ্রে যোগ দেন সরকার প্রধান শেখ হাসিনা।
তিনি বলেন, জনবান্ধব হয়ে দেশ পরিচালনা করে খাদ্য নিরাপত্তা অর্জিত হয়েছে। এবারের লক্ষ্য পুষ্টি চাহিদা পূরণ।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ব্যবসা করতে আসেনি। দেশের মানুষের সেবা করতে এসেছি। কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলা আমাদের জন্য একান্ত প্রয়োজন।
গবেষণার মাধ্যমে অল্প জমিতে বিপুল পরিমাণ ফসল উৎপাদনে আঞ্চলিক পরীক্ষাগার স্থাপনের তাগিদ দেন শেখ হাসিনা। বলেন, নিবিড় গবেষণায় আরো সহায়তা দিতে প্রস্তুত সরকার।
করোনা মোকাবিলায় সরকারের সব চেষ্টা অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, সুরক্ষিত থাকতে হবে মহামারির শেষ পর্যন্ত।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
March 2021
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!