এই মাত্র পাওয়া :

পদ্মা সেতু-মেট্রোরেল চালু ২০২২ সালের জুনে


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৪ জানুয়ারি, ২০২১ ৬:১৬ : অপরাহ্ণ

পদ্মা সেতুসহ চার মেগা প্রকল্প আগামী বছরের (২০২২) জুনের মধ্যে উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের যে দায়িত্বটি আমি পালন করছি সেখানে তিনটি মেগা প্রজেক্ট আছে। সেগুলো দ্রুত এগিয়ে যাচ্ছে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল, পদ্মা সেতু, কর্ণফুলী টানেলের কাজ এগিয়ে চলছে।

গতকাল সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
নির্বাচনে কারচুপি নিয়ে বিএনপির তোলা অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের সময় সকাল ৯টার মধ্যে অনেক জায়গায় ভোট শেষ হয়ে গেছে। আমার নির্বাচনী এলাকায় ৯টা-১০টার সময় ভোট শেষ করে দিয়েছে। সাড়ে ১০টায় সরকারদলীয় ক্যান্ডিডেট গিয়ে বলেছে এখনো কি ভোট শেষ হয়নি।

‘বিএনপির অভিযোগ এখন আগের রাতেই ভোট শেষ হয়ে যাচ্ছে’ এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তারা এটা বলতেই পারে। তারা নির্বাচনী ট্রাইব্যুনালে যায় না কেন? সেখানে গিয়ে কমপ্লেইন দেয় না কেন? তাদের শক্তি আছে কি নেই, সেটা তাদের জিজ্ঞেস করেন। তিনি বলেন, বেগম জিয়ার মুক্তি, তার কৃতিত্ব শেখ হাসিনার।

শহরের ১ কিলোমিটার রাস্তাজুড়ে তারা মিছিল করতে পারেনি। তারা কী করেছে বেগম জিয়ার মুক্তির জন্য? মধ্যবর্তী নির্বাচনের দাবিকে তামাশা উল্লেখ করে তিনি বলেন, তারা ২০ দল একসঙ্গে ছিল, কই আন্দোলন করল? আর মধ্যবর্তী নির্বাচন কি মামা বাড়ির আবদার, কী কারণে মধ্যবর্তী নির্বাচন। জনদাবি ছাড়া এটা কীভাবে বলে। মন্ত্রিসভায় রদবদল বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভার বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার। তিনি যখন মনে করবেন, তবে কোথাও কোনো অচলাবস্থা সৃষ্টি হয়েছে বলে আমার জানা নেই। তবুও রুটিন পরিবর্তন হয়, হয়তো করোনা প্যানডেমিকের কারণে সেটি হয়নি। ওবায়দুল কাদের আরও বলেন, সরকারের লক্ষ্য নির্বাচনী চ্যালেঞ্জ বাস্তবায়ন। ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছি সেগুলো বাস্তবায়ন মূল চ্যালেঞ্জ। করোনা সারাবিশ্বকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে একদিকে করোনা মোকাবিলা করছি এবং অর্থনীতি সচল রেখেছি।
ফরেন কারেন্সি রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার হয়েছে, প্রবৃদ্ধি আশানুরূপ জায়গায় আছে। সবদিক থেকে আমরা আগাচ্ছি, ডিজিটাল বাংলাদেশের দিকে আগাচ্ছি। কাদের বলেন, আজ সৈয়দ আশরাফের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতিচারণ করছি। তিনি আওয়ামী লীগ নেত্রীর প্রতি আস্থাশীল ছিলেন, তিনি দলের জন্য অনেক কাজ করেছেন, আমি আজ তাকে পরম শ্রদ্ধাভরে স্মরণ করছি। পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ অসুস্থ, তিনি আমার এলাকার মানুষ। তার দ্রুত আরোগ্য কামনা করছি।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
January 2020
M T W T F S S
« Dec    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

error: কি ব্যাপার মামা !!