শিরোনাম: বর্ণিল আয়োজনে পালিত হলো ভিক্টরি টাইগার্স (৫-ইবি) এর ৫৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বান্দরবানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মশাল মিছিল জেলা মডেল মসজিদ স্থাপনে প্রস্তাবিত স্থান পরিদর্শন করলেন ধর্ম উপদেষ্টা লামায় মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা রোয়াংছড়িতে প্রবারণা পূর্ণিমায় সেনাবাহিনীর আর্থিক অনুদান ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বান্দরবানে সমাপ্ত হলো দুইদিনের প্রবারণা উৎসব নাইক্ষ্যংছড়িতে ওয়াগ্যোয়াই পোয়েঃ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রবারনা পূর্নিমা ও কঠিন চীবর দান উপলক্ষে স্থানীয় খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের মতবিনিময় ও শুভেচ্ছা উপহার বিতরন

দুর্নীতি প্রতিরোধে সহায়তা করবে যুক্তরাষ্ট্র


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৮ সেপ্টেম্বর, ২০২২ ১:০১ : পূর্বাহ্ণ 287 Views
দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের প্রশিক্ষণসহ দুর্নীতি প্রতিরোধে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করবে যুক্তরাষ্ট্র। এ ছাড়া ফলো দ্য মানি, মানি লন্ডারিং প্রতিরোধ সংশ্লিষ্ট কার্যক্রমে যুক্তরাষ্ট্র সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে সংস্থার চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেখানে তিনি এ আশ্বাস দেন বলে সূত্র জানিয়েছে।

এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে যুক্তরাষ্ট্রের দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক সেক্রেটারি স্কট ব্র্যান্ডম এবং মার্কিন ডিপার্টমেন্ট অব জাস্টিসের লিগ্যাল রেসিডেন্ট অ্যাডভাইজার সারা এডওয়ার্ডস উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত পিটার হাস আগামী ৬ থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সম্মেলনে দুর্নীতি দমন কমিশনকে অংশ নেওয়ার অনুরোধ জানান। তিনি জানান, এ সম্মেলনে সারা বিশ্বের দুর্নীতি দমন সংস্থার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।দুদক সূত্র জানিয়েছে, সাক্ষাতের সময় দুদকের চেয়ারম্যান দুর্নীতি দমন কমিশনকে দুর্নীতি দমন ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতা করার জন্য যুক্তরাষ্ট্র ও মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানান।

তিনি ২০১৬ সাল থেকে দুর্নীতি দমনবিষয়ক বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদানের জন্য যুক্তরাষ্ট্রের সরকারকে ধন্যবাদ জানান। এ সময় নতুন ডিজিটাল ফরেনসিক ল্যাবের কার্যক্রম ও এর সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ সহযোগিতা অব্যাহত থাকবে বলে দুদকের চেয়ারম্যান আশা প্রকাশ করেন। সাক্ষাতে দুদকের চেয়ারম্যান দুর্নীতি দমন কমিশন সৃষ্টির প্রেক্ষাপট, তার কার্যক্রম এবং এ পর্যন্ত নেওয়া বিভিন্ন ধরনের সংস্কার কার্যক্রম, দুর্নীতি দমন ও প্রতিরোধসংক্রান্ত আইন-বিধি সম্পর্কে অবহিত করেন। সৌজন্য সাক্ষাতে দুদকের সচিব মো. মাহবুব হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!