কোভিড নিয়ন্ত্রণে সবাইকে আরও সচেতন হতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৫ জুলাই, ২০২১ ১০:৪১ : অপরাহ্ণ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন কোভিড-১৯ এর বিস্তার রোধ এবং নিয়ন্ত্রণে সবাইকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। আজ মঙ্গলবার মেহেরপুর জেলার বিভিন্ন উপকারভোগী/সংস্কৃতিসেবীদের মধ্যে চেক, অনুদান, হুইল চেয়ার‌ এবং হিয়ারিং এইড বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, দেশে কোভিড-১৯ এর সংক্রমণ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। এই সংক্রমণ যেন আর বৃদ্ধি না পায় সে জন্য জনগণকে আরও সতর্ক থাকতে হবে। আসন্ন ঈদে এই সংক্রমণ বৃদ্ধি রোধে সবাইকে সাবধানতা অবলম্বন করতে হবে। প্রতিমন্ত্রী এ সময় জনসমাগম যথাসম্ভব পরিহার করার আহ্বান জানান।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সবার দায়বদ্ধতা রয়েছে। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দকে জনসচেতনতা বৃদ্ধিতে একযোগে কাজ করতে হবে।

ফরহাদ হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার করোনাকালীন দুস্থ ও অসহায়দের মধ্যে খাদ্য ও ত্রাণ সরবরাহ অব্যাহত রেখেছে যাতে কাউকে দুর্ভোগ পোহাতে না হয়। এসবের পাশাপাশি উন্নয়ন কার্যক্রম ও চলমান রয়েছে। আমরা যেন দ্রুত আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি সেজন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, মাস্ক না পরা অপরাধের শামিল। কারণ মাস্ক না পরলে নিজে যেমন কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, তেমনি অন্যকেও রোগে সংক্রমিত করার আশঙ্কা থাকে। তাই, সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, জাতীয় মহিলা সংস্থা মেহেরপুরের চেয়ারম্যান শামীম আরা হীরা, মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল আলম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ মেহেরপুরের সভাপতি অধ্যাপক হাসানুজ্জামান মালেক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান অনুষ্ঠানে বক্তব্য দেন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
August 2021
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

error: কি ব্যাপার মামা !!