এই মাত্র পাওয়া :

খুব শীঘ্রই কমিশনে জমা পড়া বিরোধ গুলোর নিষ্পত্তির কাজ শুরু করা হবে


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৩ ফেব্রুয়ারি, ২০২০ ৫:৫৮ : অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রামের ভূমি সমস্যার সমাধানে খুব শীঘ্রই কমিশনে জমা পড়া বিরোধগুলোর নিষ্পত্তির কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক।

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন এর নতুন কার্যালয় উদ্বোধন কালে তিনি সাংবাদিকদের একথা বলেন। এসময় তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তির জন্য এই কমিশন কাজ করে যাবে আর এতে কারো আতংকিত হবার কোন কারণ নেই । জমা পড়া দরখাস্তগুলোর সঠিক তদারকরি মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।অফিস উদ্বোধন শেষে কমিশনের নিয়মিত বৈঠক হওয়ার কথা থাকলেও বৈঠকে পাবর্ত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় ওরফে সন্তু লারমা, রাঙামাটি এবং খাগড়াছড়ির পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও মং ও চাকমা সার্কেল চীফ উপস্থিত না হওয়ায় কমিশনের বৈঠক হয়নি।
এসময় পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, বোমাং সার্কেল চীফ (রাজা) উচ প্রু, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসার উপস্থিত ছিলেন।
এদিকে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবিতে বান্দরবান জেলা পরিষদের মূল ফটকে পার্বত্য নাগরিক পরিষদের নেতাকর্মীরা ভূমি কমিশনের চেয়ারম্যানের গাড়ি অবরোধ করে রাখে। তারা রাস্তার দুপাশে বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে সকাল থেকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে, অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে মোতায়েন করা হয় পর্যাপ্ত পুলিশ।

পরে কমিশনের চেয়ারম্যানের আশ্বাসের প্রেক্ষিতে নেতাকর্মীরা অবস্থান ধর্মঘট থেকে সরে দাঁড়ায় এবং ভূমি কমিশনের চেয়ারম্যানকে পার্বত্য নাগরিক পরিষদের নেতৃবৃন্দ একটি স্মারকলিপি প্রদান করেন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
February 2020
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!