এই মাত্র পাওয়া :

করোনা প্রতিরোধে বান্দরবানে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্য বিভাগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৫ মার্চ, ২০২০ ৯:৪৯ : অপরাহ্ণ

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিসহ সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। প্রাথমিকভাবে বান্দরবান সদর হাসপাতালে ১’শ টি ব্যাড প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. অংশৈ প্রু।

রোববার সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে হাম-রুবেলা রোগ প্রতিরোধে টিকাদান ক্যাম্পেইন নিয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলন বান্দরবানের সিভিল সার্জন ডা: অংশৈ প্রু মারমা ছাড়াও ডেপুটি সিভিল সার্জন মং টিং ঞো, মেডিকেল অফিসার ডা: মো: আলমগীর, ডা: মো: সুববীর রহমান, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম সহ অন্যরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, করোনা ভাইরাস প্রতিরোধে বান্দরবানে আগত বিদেশি পর্যটকসহ অন্যান্যদের পর্যবেক্ষণ করা হবে। এছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে এলাকায় মাইকিং করা হবে।

সিভিল সার্জন জানিয়েছেন, করোনা ভাইরাস নিয়ে এখনো স্বাস্থ্যবিভাগের পুরোপুরি জনবল ও রোগ নির্ণয়ের যন্ত্রপাতি নেই। তবে এ সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এবার বান্দরবানে ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী ১ লক্ষ ১৭ হাজার ৫০০ জন শিশুকে হাম রুবেলা টিকাদান কর্মসূচির আওতায় আনা হবে এবং পুরো জেলায় ৫ জন সদস্য বিশিষ্ট গ্রুপ ভাগ হয়ে ১শত ৭০ টি টিম কাজ করবে। ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল এই টিকাদান কর্মসূচি চলবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
April 2020
M T W T F S S
« Mar    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!