এই মাত্র পাওয়া :

এসএসসিতে শীর্ষে ক্যান্টঃ পাবলিক স্কুল এন্ড কলেজ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১ জুন, ২০২০ ৯:১১ : অপরাহ্ণ

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) ২০২০ বান্দরবান জেলায় এবারো ফলাফলে শীর্ষে বান্দরবান ক্যান্টঃ পাবলিক স্কুল এন্ড কলেজ। রবিবার ফলাফল প্রকাশের পর এ তথ্য জানা যায়।
এ বছর ক্যান্ট পাবলিক থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় ১২৮ জন পরীক্ষার্থী এর মধ্যে পাশ করেছে ১২১ জন। পাশের হার শতকরা ৯৪.৫৩%। জিপিএ ৫ পেয়েছে ১৮জন। যা জেলার বিদ্যাপীঠ হিসেবে সর্বোচ্চ।
তবে গত বছরের তুলনায় এবছর পাশের হার ও জিপিএ ৫ দুটিই কম। জিপিএ৫ এ দ্বিতীয় অবস্থানে রয়েছে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়। এ স্কুল থেকে এবার জিপিএ ৫ পেয়েছে ৮ জন। পরীক্ষায় অংশ নেয় ২০২ জন। পরীক্ষার্থী পাশ করেছে ১৭৫ জন।
এছাড়াও জেলা সদরের অন্যান্য বিদ্যালয়ের মধ্যে সরকারি বালিকা বিদ্যালয় থেকে অংশ নেয় ১৬৭ জন পরীক্ষার্থী পাশ করেছে ১৩১ জন। জিপিএ ৫ পেয়েছে ২ জন। কালেক্টরেট স্কুল থেকে অংশ নেয় ৬৯ জন। পরীক্ষার্থী পাশ করেছে ৫৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৩ জন। আল ফারুক ইনিস্টিটিউট থেকে অংশ নেয় ৫২ জন। পরীক্ষার্থী পাশ করেছে ৪০ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। ডনবস্কো উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ১১৪ জন। পরীক্ষার্থী পাশ করেছে ৭৬ জন। সাঙ্গু উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ১১৫ জন। পরীক্ষার্থী পাশ করেছে ৭৭ জন। বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ৯৮ জন। পরীক্ষার্থী পাশ করেছে ৭৪ জন। রেইচা উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয় ৪০ জন। পরীক্ষার্থী পাশ করেছে ২৭ জন।
এদিকে সদরের বাইরে লামা উপজেলায় জিপিএ ৫ পেয়েছে ১০জন। এরমধ্যে কোয়ান্টাম থেকে ৫ জন চাম্বি স্কুল থেকে ৩ জন, লামা বালিকা বিদ্যালয় থেকে ১জন, গজালিয়া স্কুল থেকে ১ জন।
নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে পেয়েছে ১০ জন। এর মধ্যে বাইশারী স্কুল থেকে ২ জন, আমির মাহমুদ স্কুল থেকে ৬জন, ছালেহ আহাম্মদ স্কুল থেকে ২ জন এবং আলিকদম উচ্চ বিদ্যালয় থেকে ১ জন।
বান্দরবান ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল রেজাউল করিম বলেন, গত বছরের তুলনায় এ বছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ও জিপিএ দুটিই কমেছে। সাইন্স থেকে ৮৮ জন পরীক্ষা দিয়েছে ৬ জন অকৃতকার্য হয়েছে সবাই। সবাই সাইন্সের রসায়ন বিষয়ে অকৃতকার্য হয়েছে। ব্যবসায় শাখা থেকে ৪০ জন পরীক্ষা দিয়েছে ১ জন অকৃতকার্য হয়েছে। স্কুলের পরীক্ষায় তারা সবাই ভাল করলেও বোর্ড পরীক্ষায় শুধু মাত্র রসায়নেই কেন ৬ জন অকৃতকার্য হল বিষয়টি আমরা দেখছি।
উল্লেখ্য, এ বছর মাধ্যমিক পরীক্ষায় বান্দরবান জেলা থেকে ৪২৭৪ জন পরিক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে উত্তীর্ণ হয় ৩১৩২ জন। মোট জিপিএ- ৫ পেয়েছে ৫৩ জন। এর মধ্যে সদরে ৩২ জন এবং অন্যান্য উপজেলায় ২১ জন। জেলার পাশের হার ৭৩.২৮%।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
August 2020
M T W T F S S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!