শিরোনাম: বাজার এলাকায় শৃঙ্খলা নিশ্চিতে ব্যবসায়ীদের ঐক্যের কোন বিকল্প নেইঃ বীর বাহাদুর উশৈসিং উপেন্দ্র লাল দাশ এবং মাতা শৈলবালা দাশ এর প্রয়াণ দিবসে শুরু হলো তিনদিনব্যাপী ভজন কীর্ত্তন,ধর্মসম্মিলন ও মহানামযজ্ঞ বান্দরবান সেনা জোনের শিক্ষা সহায়ক সামগ্রী উপহার পেয়ে খুশি দূর্গম ক্যাপলং পাড়া’র শিক্ষার্থীরা রোয়াংছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট উপহার “হার পাওয়ার” প্রকল্পের ল্যাপটপ বিতরণ স্মার্ট বান্দরবান-স্মার্ট ক্রীড়াঙ্গনঃ বান্দরবান বিশ্ববিদ্যালয় আন্তঃ বিভাগ ক্রিকেট টুর্নামেন্ট এর ট্রফি হস্তান্তর ও জিডিএস বিভাগের জার্সি উন্মোচন বান্দরবানে ধর্ষনের দায়ে ১ জনের যাবজ্জীবন কারাদন্ড রুমা উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ ৪০ হারানো মোবাইল ফোন উদ্ধার করলো ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন

লন্ডনে বাংলায় লেখা হলো রেল স্টেশনের নাম


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২২ ১০:০০ : পূর্বাহ্ণ 146 Views

যুক্তরাজ্যের লন্ডনে একটি রেল স্টেশনের নাম ইংরেজির পাশাপাশি বাংলায় লেখা হয়েছে। টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এলাকায় অবস্থিত ওই স্টেশনটির নাম ‘হোয়াইটচ্যাপেল’।

ট্রান্সপোর্ট ফর লন্ডনের (টিএফএল) উদ্যোগে ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অর্থায়নে এ উদ্যোগ বাস্তবায়িত হয়েছে। বৃস্পতিবার আনুষ্ঠানিকভাবে স্থানীয় মেয়র জন বিগস সাংবাদিকদের উপস্থিতিতে বিষয়টি জানান।

এদিকে এ ঘটনায় বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এ সংক্রান্ত খবর জানিয়ে একটি পোস্টে জুনাইদ আহমেদ পলক বিদেশে বাংলায় রেলস্টেশনের নাম সম্বলিত সাইনবোর্ড লাগানোকে অন্যরকম প্রাপ্তি বলে উল্লেখ করেছেন। ‘হোয়াইটচ্যাপেল’ নামে সেই স্টেশনটির অবস্থান বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডনে। এ স্টেশন দিয়ে প্রতিদিন যাতায়াত করেন হাজারো মানুষ। বাংলায় সাইনবোর্ড লাগানোর ফলে এখন থেকে ইংরেজির পাশাপাশি এ স্টেশনের নাম বাংলায় দেখতে পাবেন চলাচলকারীরা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!