এই মাত্র পাওয়া :

টেক্সাসে বন্দুকধারীর বেপরোয়া গুলিতে ১৮ শিক্ষার্থীসহ নিহত ২১


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৫ মে, ২০২২ ৫:১৮ : অপরাহ্ণ 44 Views

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানে আবারো বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (২৪ মে) দুপুরে এক বন্দুকধারী একটি প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালায়।ওই হামলায় এ পর্যন্ত ১৮ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এবিসি ও আল জাজিরা।

এক সংবাদ সম্মেলনে টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট জানান, ১৮ বছর বয়সী একজন বন্দুকধারী সান অ্যান্টোনিওর পশ্চিম দিকে অবস্থিত ইউভালদের রব এলিমেন্টারি স্কুলে হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে। প্রথমে ১৫ জন নিহতের কথা জানা গেলেও পরবর্তী সময়ে ১৮ শিক্ষার্থীসহ মোট ২১ জনের মৃত্যুর কথা জানানো হয়। বন্দুকধারী নির্বিচারে গুলি চালিয়ে এতজন মানুষকে হতাহত করেছে বলে জানান অ্যাবট।

১৮ বছর বয়সী ওই বন্দুকধারী দুপুরের দিকে রব এলিমেন্টারি স্কুলে যাওয়ার আগে তার দাদীকেও গুলি করে হত্যা করে বলে ধারণা করা হচ্ছে। বন্দুকধারীর পরিচয় যতটুকু প্রকাশিত হয়েছে, তাতে জানা গেছে, সালভাদর রামোস নামের ওই তরুণ উইভালদেতেই থাকত। সে স্কুলের সামনে তার গাড়ি রেখে স্কুলে প্রবেশ করে এবং হ্যান্ডগান দিয়ে নির্বিচারে গুলি করতে থাকে। সে সময় তার কাছে একটি রাইফেলও ছিল বলে জানা গেছে।


আতঙ্কিত লোকজনকে সরিয়ে নিয়ে যাচ্ছে পুলিশ

পুলিশ জানিয়েছে, ঘটনার সময় পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের সময় বন্দুকধারীও ঘটনাস্থলেই নিহত হয়েছে। সে ইউভালদে উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিল। জানা গেছে, ঘটনার সময় ওই এলাকায় থাকা একজন বর্ডার টহল এজেন্ট, ব্যাকআপের জন্য অপেক্ষা না করেই স্কুলে ছুটে আসেন এবং ব্যারিকেডের পেছনে থাকা বন্দুকধারীকে গুলি করে হত্যা করেন।

এদিকে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেছেন, পাঁচদিনের এশিয়া সফর থেকে ফিরে আসার সময় রাষ্ট্রপতি জো বিডেনকে এয়ার ফোর্স ওয়ানে গুলি চালানোর বিষয়ে অবহিত করা করা হয়। তিনি আগামী শনিবার পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।

প্রায় এক দশক আগে কানেকটিকাটের নিউটাউনের স্যান্ডি হুক এলিমেন্টারিতে বন্দুকধারীদের ২০ শিশু এবং ছয়জন প্রাপ্তবয়স্ককে হত্যা করার পর এটি একটি মার্কিন গ্রেড স্কুলে সবচেয়ে মারাত্মক সহিংস ঘটনা। নিউইয়র্কের বাফেলোতে একটি সুপারমার্কেটে ১০ জন কৃষ্ণাঙ্গ হত্যার মাত্র ১০ দিনের মাথায় এ ঘটনা ঘটল।

২০১৮ সালে একজন বন্দুকধারী হিউস্টন এলাকার সান্তা ফে হাই স্কুলে ১০ জনকে গুলি করে হত্যা করে। তার এক বছর আগে, টেক্সাসের সাদারল্যান্ড স্প্রিংসের একটি চার্চে একজন বন্দুকধারী দুই ডজনেরও বেশি লোককে হত্যা করেছিল। ২০১৯ সালে, এল পাসোর একটি ওয়ালমার্টে আরেকটি বন্দুকধারী বর্ণবাদী হামলায় ২৩ জন নিহত হয়েছিল।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) তার সর্বশেষ প্রতিবেদনে জানিয়েছে, ২০২০ সালে দেশটিতে ১৯ হাজার ৩৫০টি আগ্নেয়াস্ত্র হামলার ঘটনা ঘটেছে, যা ২০১৯ সালের তুলনায় প্রায় ৩৫ শতাংশ বেশি।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
July 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
ভিডিও নিউজ

চাকুরিচ্যুত কর্ণেল শহীদের স্ত্রী ও কন্যাদের এক বছরের জেল | Voice Of BD || NEW VIDEO

চাকুরিচ্যুত কর্ণেল শহীদ উদ্দিন খানের দলিল জালিয়াতি: অনুসন্ধানে বেরিয়ে এসেছে তার নানাবিধ অপকর্মের কাহিনী। সহজ সরল মানুষের সাথে প্রতারণা করে দলিল জালিয়াতির মাধ্যমে তাদের জমি জোর পূর্বক দখল করেছে কর্ণেল শহীদ উদ্দিন ও তার ক্যাডার বাহিনী।পূর্বের পর্বে আমরা আপনাদের সামনে তুলে ধরেছি এমন অনেক চাঞ্চল্যকর তথ্য। এবার দেখুন এই প্রত্যেকের পাপের ফলাফল!!শেয়ার করতে ভুলবেন না!পূর্বের ভিডিওগুলো দেখুন আমাদের পেজের ভিডিও ট্যাবে।#BBC#কর্ণেল_শহীদ_উদ্দিন#দুর্নীতি#প্রতারক_মানি_লন্ডারিং#Voice_Of_Bangladesh

Posted by Voice of Bangladesh on Saturday, 8 June 2019

কর্নেল শহীদের স্ত্রী এবং কন্যাদের এক বছরের জেল

আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!