এই মাত্র পাওয়া :

আদেশ জারি : সরকারি সেবাদান প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১ নভেম্বর, ২০২০ ১১:৫১ : পূর্বাহ্ণ

কোভিড-১৯-এর সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবিলায় মুখে মাস্ক ছাড়া সরকারি সেবাদান প্রতিষ্ঠানে প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে মুখে মাস্ক পরিধান ছাড়া সরকারি কোনো সেবাদাতা প্রতিষ্ঠানে প্রবেশ করা যাবে না। সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সরকারের সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব, সচিব, দেশের ৮ বিভাগীয় কমিশনার, দেশের ৬৪ জেলার জেলা প্রশাসক ও দেশের সব ইউএনওর কাছে চিঠি পাঠানো হয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবিলায় মাস্ক পরিধান নিশ্চিত করা, চিকিৎসা কাজে নিয়োজিত ব্যক্তিরা ছাড়া অন্য সব ক্ষেত্রে পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের মাস্ক পরিধান করা, মাস্ক পরিধান বিষয়ে সংশ্লিষ্ট দফতর, সংস্থা ও প্রতিষ্ঠানের সামনে দৃশ্যমান স্থানে ‘মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ বা ‘নো মাস্ক নো এন্ট্রি’ অথবা ‘মাস্ক পরিধান করুন, সেবা নিন’ বা ‘ওয়্যার মাস্ক গেট সার্ভিস’ লেখা ব্যানার স্থাপন করতে হবে। কোভিড-১৯ প্রতিরোধে জারি করা পরিপত্রগুলোর নির্দেশনা বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।
এ ছাড়াও মাস্ক ছাড়া অফিস, আদালত, শপিং মল, বাজার, সামাজিক বা রাষ্ট্রীয় অনুষ্ঠানে না যাওয়া এবং কোনো সাহায্য, সহযোগিতা বা সার্ভিস না পাওয়ার বিষয়ে নিশ্চিত করতে হবে বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
November 2020
M T W T F S S
« Oct    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!