বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৯ এপ্রিল, ২০২৩ ১:৫০ : পূর্বাহ্ণ 165 Views

“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ,বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (২৮ এপ্রিল) সকালে বান্দরবান জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে সমবেত হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ নেয়।

পরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে জেলা ও দায়রা জজ আদালত এর সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।জেলা ও দায়রা জজ মো:ফজলে এলাহী ভূইয়া এর সভাপতিত্বে এসময় অনুষ্টানে পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কেএম জাহাঙ্গীর,জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তারসহ জেলা ও দায়রা জজ আদালত এর আইনজীবি, কর্মকর্তা,কর্মচারী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন,বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গরীব ও অসহায়রা বিভিন্নভাবে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছে।বর্তমানে দেশের ৬৪ জেলায় বিনামুল্যে গরীব ও দুস্থ ব্যক্তিরা লিগ্যাল এইডের মাধ্যমে আইনগত সহায়তা পাচ্ছে। এসময় বক্তারা লিগ্যাল এইডের মাধ্যমে বিনামুল্যে সরকারি আইনগত সেবা গ্রহণের আহবান জানান এবং মামলার জট কমাতে সকলের সহযোগিতা কামনা করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!