শিরোনাম: বান্দরবানে ধর্ষনের দায়ে ১ জনের যাবজ্জীবন কারাদন্ড রুমা উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ ৪০ হারানো মোবাইল ফোন উদ্ধার করলো ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্মার্ট বান্দরবান-স্মার্ট ক্রীড়াঙ্গনঃ পুলিশ সুপার সৈকত শাহীনের উপহার পেলো কাবাডি খেলোয়াড়রা রিজিয়ন প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট-২৪ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরন অনুষ্ঠিত পাহাড়ের বৈচিত্র্য ও সৌন্দর্য্য বিশ্ব দরবারে তুলে ধরতে বান্দরবানে হয়ে গেলো ম্যারাথন দৌড় প্রতিযোগিতা যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানে পালিত হলো অমর একুশে

মাথাপিছু আয় ৩ হাজার ডলার ছাড়াবে: জাপানি রাষ্ট্রদূত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৬ অক্টোবর, ২০২২ ৪:২১ : অপরাহ্ণ 182 Views

বুধবার (৫ অক্টোবর) বাংলাদেশে সনি কোম্পানির নতুন টেলিভিশন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন জাপানি রাষ্ট্রদূত। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।

অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের জন্য দারুণ সংবাদ হলো- আগামী বছর বাংলাদেশে জাপানের সনি কোম্পানির কারখানা চালু হতে যাচ্ছে। ঢাকা বিশ্বের অন্যতম একটি মেগা সিটি। এখানে মানুষের ক্রয় ক্ষমতা বাড়তে থাকায় নতুন একটি ভোক্তা শ্রেণি তৈরি হয়েছে। তাদের মধ্যে জাপানি সনি নতুন পণ্য নিয়ে হাজির হয়েছে। এটাকে দুই দেশের ৫০ বছরের সম্পর্ক উদযাপনের গুরুত্বপূর্ণ একটি অংশ হিসেবে উল্লেখ করেন এ কূটনীতিক।

এ বছরের শেষে জাইকার অর্থায়নে ঢাকা মেট্রো চালু হওয়ার বিষয়টিও সামনে আনেন তিনি। তাছাড়া আড়াইহাজারে জাপানের সহায়তায় নির্মিত বিশেষ অর্থনৈতিক জোনকে ‘বাংলাদেশ’ অর্থনৈতিক অঞ্চল হিসেবে নামকরণ করা হবে বলেও জানান তিনি।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ১৯৭৩ সালে জাতির পিতার জাপান সফরের পর থেকে জাপান বাংলাদেশের পাশে রয়েছে। জাপানের সনি কোম্পানির নাম গ্রামের শিশুরাও জানে বলে উল্লেখ করেন তিনি। তবে অন্য দেশের পণ্যের তুলনায় জাপানি পণ্যের দাম একটু বেশি। তাই ভারত, দক্ষিণ কোরিয়া ও চীনের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে দাম কিছুটা কমানোর কথা বলেন প্রতিমন্ত্রী।

সনির দেশিয় অংশীদার স্মার্ট টেকনোলজির এমডি জহিরুল ইসলাম বলেন, সনির নতুন এ গুগল টিভিতে ক্যামেরা সুবিধা থাকবে। তাছাড়া আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হয়েছে। ফলে দর্শকের দূরত্ব অনুধাবন করে সাউন্ড ও ব্রাইটনেস বাড়বে বা কমবে।

বাংলাদেশে সনির প্রাতিষ্ঠানিক পরিবেশক স্মার্ট টেকনোলজিস-এর হাত ধরে বাজারে এলো নতুন টিভি ‘ব্রাভিয়া কে সিরিজ’। এই সিরিজে থাকছে  এলইডি এবং গুগল টিভি। নতুন এই সিরিজে রয়েছে ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি আকারের ২টি ও এলইডি মডেলসহ মোট ১৮টি মডেলের ৭টি স্ক্রিন সাইজের আকর্ষণীয় সব টেলিভিশন। ৩২ ইঞ্চি থেকে ৮৫ ইঞ্চি পর্যন্ত আকারে পাওয়া যাচ্ছে ‘কে’ সিরিজের টিভি।

নতুন ‘কে’ সিরিজের এই ফোর-কে মডেলগুলো সনি-এর দৃষ্টিনন্দন পিকচার প্রসেসিং টেকনোলজি ফোরকে প্রসেসর এক্স ওয়ান সমৃদ্ধ। ফোরকে এক্স-রিয়েলিটি টিএম প্রো, ট্রিলুমিনাস প্রো ডিসপ্লে। সনি-এর গুগল টিভিতে স্মার্ট হোম ইন্টিগ্রেশনের জন্য থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট-এর সঙ্গে হ্যান্ডস ফ্রি ভয়েস সার্চ সুবিধা। ইউটিউব টিএম, নেটফ্লিক্স, অ্যামাজন ভিডিওসহ গুগল প্লে টিএম থেকে ৭,০০০-এরো বেশি অ্যাপের মতো বিশাল সমাহার।
ফোরকে এইচডিআর টিভি মডেলগুলোর ফ্লাশ সারফেস এবং ন্যারো বেজেল যা টিভি দেখার আনন্দকে দেবে অনন্য এক মাত্রা। সনি’র এই সমস্ত নতুন মডেলগুলো এখন থেকে পাওয়া যাবে দেশব্যাপী সনি স্মার্ট-এর সব আউটলেট এবং অনলাইন স্টোর: সনি স্মার্ট ডটকমডটবিডি-তে।

আইসিসি মেন’স টি-টুয়েন্টি ওয়ার্ল্ড কাপ এবং কাতারে অনুষ্ঠিতব্য ফিফা ওয়ার্ল্ড কাপ উপলক্ষে ‘কে’ সিরিজ -এর নতুন মডেলগুলোর সঙ্গে থাকবে আকর্ষণীয় সব অফার ও উপহার।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
February 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!