এবার বিশেষায়িত ব্যাংকের কর্মীরাও পাবেন চর ভাতা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০২২ ৯:১৬ : অপরাহ্ণ 215 Views

রাষ্ট্রীয় মালিকানাধীন বিশেষায়িত ব্যাংকগুলোর কর্মীরা এখন থেকে হাওর, দ্বীপ ও চর ভাতা পাবেন। পদমর্যাদা অনুযায়ী মাসে ন্যূনতম ১ হাজার ৬৫০ টাকা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা ভাতা দেওয়া হবে তাদের। মঙ্গলবার (১৮ জানুয়ারি) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্ত জানিয়েছে।

২০১৮ সালে মন্ত্রিপরিষদ বিভাগ হাওর, দ্বীপ ও চর এলাকায় কাজ করা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিশেষ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এজন্য দেশের ১৬টি উপজেলাকে হাওর, দ্বীপ ও চর এলাকা হিসেবে চিহ্নিত করা হয়। ২০১৯ সালের মে মাসে অর্থ বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে সরকারি কর্মকর্তাদের জন্য ভাতা দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। এরপর এই সুবিধা রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকে কার্যকর হলেও বিশেষায়িত ব্যাংকে হয়নি।

নতুন নির্দেশনা অনুযায়ী– এখন থেকে বিশেষায়িত কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, পল্লী সঞ্চয় ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, আনসার ভিডিপি ব্যাংক ও গ্রামীণ ব্যাংকের কর্মীরাও এই সুবিধা পাবেন।

অর্থ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, ২০তম গ্রেডের কর্মীরা ১ হাজার ৬৫০ টাকা ভাতা পাবেন। সপ্তম ও তদূর্ধ্ব গ্রেডের কর্মকর্তারা পাবেন ৫ হাজার টাকা করে।

এছাড়া ১৯তম গ্রেডে ১ হাজার ৭০০ টাকা, ১৮তম গ্রেডে ১ হাজার ৭৬০ টাকা, ১৭তম গ্রেডে ১ হাজার ৮০০ টাকা, ১৬তম গ্রেডে ১ হাজার ৮৬০ টাকা, ১৫তম গ্রেডে ১ হাজার ৯৪০ টাকা, ১৪তম গ্রেডে ২ হাজার ৪০ টাকা, ১৩তম গ্রেডে ২ হাজার ২০০ টাকা, ১২তম গ্রেডে ২ হাজার ২৬০ টাকা, ১১তম গ্রেডে ২ হাজার ৫০০ টাকা, ১০তম গ্রেডে ৩ হাজার ২০০ টাকা, ৯ম গ্রেডে ৪ হাজার ৪০০ টাকা এবং অষ্টম গ্রেডে ৪ হাজার ৬০০ টাকা করে ভাতা দেওয়া হবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!