৩৮ বিজিবি’র অভিযান,প্রায় ৩ একর জায়গার পপি ক্ষেত ধ্বংস


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১:৩৭ : অপরাহ্ণ 380 Views

থানচি উপজেলায় পাঁচ দিনের ব্যবধানে ৩৮ বিজিবি অভিযান চালিয়ে প্রায় ৩ একর জায়গার পপি ক্ষেত ধ্বংস করা হলো।

বিজিবি সূত্রে,তিন্দু ইউনিয়নে খুমী পাড়াস্থা এলাকায় পপি চাষের খবর পেয়ে আজ ১৬ ফেব্রুয়ারী রবিবার ৩৮ বিজিবি ব্যাটালিয়ান ঘটনাস্থলে গিয়ে পপি ক্ষেতটির সন্ধান পায়। পরবর্তীতে টহল দল স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে পপি ক্ষেতটি ধ্বংস করা হয়। ৩৮ বিজিবি ব্যাটালিয়ান বলিপাড়া জোন অধিনায়ক এর নির্দ্দেশে এবং তিন্দু মুখ সিআইও ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোঃ মোখলেছুর রহমানের নেতৃত্বে এই অভিযানটি করা হয়।

৩৮ বিজিবি ব্যাটালিয়ান বলিপাড়া জোন অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ সানবীর হাসান মজুমদার জানান, পপি ক্ষেত সন্ধান পাওয়ার পর সকাল ১০ টার দিকে জনসাধারণের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

সিএইচটি টাইমস ডটকম সম্পাদক লুৎফুর রহমান উজ্জ্বল কে তিনি বলেন,বলিপাড়া জোন (৩৮ বিজিবি) প্রতিষ্ঠালগ্ন হতে বাংলাদেশের সিমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা,পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়নসহ আভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষায় অবৈধ অস্ত্র উদ্ধার,সন্ত্রাস দমন ও মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ২য় দফায় ৩ একর পাহাড়ী ভুমিতে চাষ করা পপি ক্ষেত ধ্বংস করা সম্ভব হয়েছে।তিনি বলেন পপি ক্ষেত নির্মুল করতে বলিপাড়া জোন (৩৮ বিজিবি) কতৃক ধারাবাহিক অভিজান পরিচালিত হবে।এইক্ষেত্রে যারা পপি চাষ করছে তাদের আইনের আওতায় আনা হবে।পাশাপাশি কঠোর শাশ্তি নিশ্চিত করা হবে যাতে আর কেউ এই ধরনের কর্মকান্ডে সম্পৃক্ত হতে না পারে।এসময় তিনি কাউকেই ছাড় দেয়া হবেনা বলে হুুঁশিয়ারি উচ্চারন করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!