এই মাত্র পাওয়া :

‘স্থায়ীভাবে দারিদ্র্য বিমোচনে কাজ করছে বার্ড’


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১০ অক্টোবর, ২০২১ ৩:২২ : অপরাহ্ণ

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনে কাজ করছে বলে উল্লেখ করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নপ্রসূত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন কম্পন্যান্ট বাস্তবায়ন করছে বার্ড।

গতকাল শনিবার বার্ডের ময়নামতি অডিটরিয়ামে দুই দিনব্যাপী ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে মো. তাজুল ইসলাম এসব কথা বলেন। তিনি আরো বলেন, বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো দেশের জাতীয় পর্যায়ে বাস্তবায়িত হয়েছে। বর্তমানে এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবিসহ নানা মডেল কর্মসূচি বার্ডের ফসল। এ সময় মন্ত্রী সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা পালনের জন্য আহ্বান জানান।
এ সময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান। তিনি বলেন, ‘বার্ড বাংলাদেশের পল্লী উন্নয়নে সূতিকাগারের ভূমিকা পালন করেছে।’ পরে মহাপরিচালক মো. শাহজাহান বার্ডের বর্তমান কার্যক্রম এবং ‘আমার গ্রাম আমার শহর’ এবং ‘কৃষি যান্ত্রিকীকরণের বিকাশ’সহ অন্যান্য গবেষণার বিষয়বস্তু তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ প্রমুখ। পরিকল্পনা সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্য পর্যায়ের ১০০ জন প্রতিনিধি অংশ নেন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
October 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!