শিরোনাম: রিজিয়ন প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট-২৪ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরন অনুষ্ঠিত পাহাড়ের বৈচিত্র্য ও সৌন্দর্য্য বিশ্ব দরবারে তুলে ধরতে বান্দরবানে হয়ে গেলো ম্যারাথন দৌড় প্রতিযোগিতা যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানে পালিত হলো অমর একুশে বান্দরবানে জেলা প্রশাসকের বিশেষ বিবেচনায় দ্রুত সময়ে স্থায়ী বাসিন্দা সনদ পেলেন মেধাবী শিক্ষার্থী ক্য ক্য উঁয়া মার্মা লাইব্রেরী মানুষের বাহ্যিক জ্ঞানকে আরো বেশি প্রসারিত করেঃ লেঃ কর্নেল মাহমুদুল হাসান ৩ অবৈধ ইটভাটা সম্পুর্নরুপে গুঁড়িয়ে দিলো প্রশাসন জমকালো আয়োজনে পার্বত্য প্রমীলা ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

সমাজ ব্যবস্থা উন্নয়নে আধুনিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা অর্জন করতে হবেঃ ইউএনও সাজিয়া আফরোজ


আবুল বাশার নয়ন (বান্দরবান) প্রকাশের সময় :১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ৭:৫৩ : অপরাহ্ণ 288 Views

বান্দরবান আল-ফারুক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত ও পুরষ্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ফেব্রুয়ারী) বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ।প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সামাজিক ও নৈতিক মূল্যবোধের অবক্ষয়ের কারনে সমাজে নানা বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সমাজ ব্যবস্থা উন্নয়নের জন্য আধুনিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা অর্জন করতে হবে। সন্তানদের লেখাপড়ার পাশাপাশি সমাজসেবা মূলক কাজে অর্ন্তভুক্ত করতে হবে। পাঠ্যবইয়ের বাইরের জ্ঞানও অর্জন করতে হবে। আর এই শিক্ষা আল ফারুক ইনস্টিটিউট দিতে সক্ষম হয়েছে বলে আমি মনে করি। এই প্রতিষ্ঠানটি দেশের উন্নত শিক্ষা প্রতিষ্ঠানের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতে এই শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সবধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে মাধ্যমিক শিক্ষা অফিসার মুস্তাফিজুর রহমান বলেন- গুণগত শিক্ষা বা মানসম্মত শিক্ষা বর্তমান প্রেক্ষাপটে একটি গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমান সরকারের আমলে দেশে শিক্ষায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিদ্যালয়ের সংখ্যাও বেড়েছে। বান্দরবানে যেসব শিক্ষা প্রতিষ্ঠান সুনাম এবং প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে যাচ্ছে তারমধ্যে আল ফারুক ইনস্টিটিউট রয়েছে। বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গড়তে এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভূমিকা রাখবে।
বিশেষ অতিথির বক্তব্যে প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য এ্যাডভোকেট মুহাম্মদ আবুল কালাম বলেন- শিক্ষা হচ্ছে সামাজিক উন্নয়ন ও ব্যাক্তিগত বিকাশের সব থেকে শক্তিশালী মাধ্যম। অর্থাৎ কিছু জানা বা দক্ষতা অর্জন করা। এই শিক্ষা দ্বারা জীবন এগিয়ে নেওয়া যায়। আল ফারুক ইনস্টিটিউট তাদের শিক্ষার্থীদের সেই শিক্ষাই প্রদান করছে। বর্তমান সরকার শিক্ষার অগ্রযাত্রায় ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। আগামীতে শিক্ষা নীতি বাস্তবায়নের দাবী জানান তিনি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা দলিলুর রহমান আনছারী সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের নানা সাফল্য এবং বর্তমানে এই প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের বিভিন্ন ক্ষেত্রে অবদানের চিত্র তুলে ধরেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মো: আরিফ বিল্লাহ, সাতকানিয়া বীর বিক্রম কলেজের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা তাজ। এরআগে অতিথিবৃন্দদের সম্মাননা স্মারক তুলে দেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ আজিজুর রহমান, সহকারী শিক্ষক মোজাম্মেল হক, শহিদুল ইসলাম। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
February 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!