এই মাত্র পাওয়া :

শিরোনাম: বান্দরবানে শুরু হলো কলাগাছের আঁশ থেকে সুতা উৎপাদন ও কাপড় বুননের প্রশিক্ষণ লামা উপজেলায় ১০ অবৈধ ইটভাটা কে সাড়ে ২৮ লাখ টাকা জরিমানা সাদেক হোসেন চৌধুরী’কে ছুরিকাঘাত ও ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ২ বান্দরবানে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২৩ অনুষ্ঠিত বান্দরবান ডায়াবেটিক সমিতির অভিষেক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত বান্দরবান সদর থানার আয়োজনে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বান্দরবানে জেলা ক্রীড়া অফিসের আয়োজনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বার্ষিক ক্রীড়া উৎসব অনুষ্ঠিত সম্প্রীতি আর উন্নয়ন নিয়ে পার্বত্য অঞ্চলে আমরা এগিয়ে যাচ্ছিঃ মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানে ইউপিডিএফ থেকে পদত্যাগ করলেন জেলা আহবায়ক ছোটন কান্তি তঞ্চঙ্গা


প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের সময় :৩০ নভেম্বর, ২০২২ ৭:০০ : অপরাহ্ণ 89 Views

পার্বত্য বান্দরবানের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর বান্দরবান জেলা আহ্বায়ক ছোটন কান্তি তঞ্চঙ্গা দলীয় পদ হতে পদত্যাগ করেছেন।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা সদরের একটি হোটেল কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করে তিনি তার পদত্যাগের ঘোষণা দেন।

প্রেস ব্রিফিং এর লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৯৯৭ হতে প্রসিত বিকাশ খীসার চুক্তি পরিপন্থী সংগঠনের দিকে ঝুঁকে পড়ে পরবর্তীতে ১৯৯৮ সালের ২৬ শে ডিসেম্বর ইউপিডিএফ নামক নতুন সংগঠন গঠন করা হলে, বান্দরবান জেলা ইউনিট আহ্বায়ক হিসেবে দায়িত্ব প্রাপ্ত হই।

দীর্ঘদিন ধরে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করতে গিয়ে প্রসিত বিকাশ খীসা পূর্ণ দায়িত্ব শাসন দাবী করলে পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতী শুরু হয়। ইতিমধ্যে এর ব্যাপকতা আরো বৃদ্ধি পায়,পার্বত্য চুক্তির দেশীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক সমর্থন থাকলেও চুক্তির বিরোধিতা ব্যাপক প্রচার করতে থাকায় চুক্তি বাস্তবায়নে বিলম্ব হওয়ায় ও অধিকারবঞ্চিত জনগণ চুক্তির বহু বছর পরেও শান্তির মুখ দেখতে পাইনি।

তিনি বলেন, আন্দোলনকারী সংগঠন গুলিতে বিভক্তি বেড়ে গিয়ে বর্তমানে পার্বত্য চট্টগ্রামের সার্বিক পরিস্থিতি অত্যন্ত নাজুক অবস্থায় আছে। উক্ত পরিস্থিতি যত দীর্ঘ হবে ততো অধিকারবঞ্চিত জনগণ ক্ষতিগ্রস্ত হবে, সমস্ত আশার আলো ধ্বংস হওয়ার সম্ভাবনা বেশি পরিলক্ষিত হচ্ছে।বিধায় এহেন দ্বন্দ্ব পরিহার করে ঐক্য স্থাপনের কোন বিকল্প নেই।

পদত্যাগ করার মূল বিষয়ে প্রসঙ্গে তিনি বলেন, দীর্ঘদিন ধরে শারীরিক অবস্থা অত্যন্ত নাজুক ও ভঙ্গুর, উচ্চ রক্তচাপ ও লিভার সিরোসিস রোগের ভুগিতেছি। তাই স্বেচ্ছায় প্রসিত পন্থি ইউপিডিএফ সংগঠনের পদবী ও অর্পিত দায়িত্ব হতে সম্পূর্ণ অব্যাহতি নিচ্ছি। আজ হতে কোন জবাব দিহিতা ও দায়িত্ব কর্তব্য পালনে বাধ্য থাকিব না।

পার্বত্য অঞ্চলের শান্তিচুক্তির প্রসঙ্গ টেনে তিনি সাংবাদিকদের বলেন, ইতিমধ্যে পার্বত্য চট্টগ্রামে যে সকল সংগঠন আত্মপ্রকাশ করেছে। তাদের মধ্যে মতের মিল না থাকার কারনে পাহাড়ে শান্তিচুক্তির দীর্ঘায়িত হচ্ছে বলেও মত দেন এই নেতা।

তাঁর মতে, যেকোন দলকে ছাড় দিয়ে ঐক্য যাওয়ার পরিস্থিতি তৈরি করা এবং উভয়ের সমন্বয় সাধন মাধ্যমে সকলেই অধিকার সমান রেখে ঐক্যতে গেলে পাহাড়ে দীর্ঘদিনের আন্দোলন সমাপ্তি ঘটবে।

পদত্যাগ গ্রহণ করায় নিজের উপর কোন রাজনৈতিক চাপ আসবে কিনা এমন প্রশ্নে তিনি সাংবাদিকদের বলেন, শাররীক অসুস্থতার কারনে আমি পদত্যাগ করছি। নিজের ও পরিবারের উপর কোন রাজনৈতিক আক্রোশ না রাখার জন্য বিরোধী দল গুলোর প্রতি অনুরোধ জানান এই নেতা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
February 2023
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!