কারিতাস সার্বজনীন প্রতিষ্ঠান হিসেবে দরিদ্র মানুষের জন্য কাজ করছেঃ মন্ত্রী বীর বাহাদুর


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২২ অক্টোবর, ২০২২ ৪:৩০ : অপরাহ্ণ 558 Views

ভালোবাসা ও সেবাপূর্ণ পথে চলার গৌরবময় ৫০ বছর পূর্তি উপলক্ষে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে।শনিবার (২২ অক্টোবর) বান্দরবানের রাজার মাঠ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে অরুন সারকী টাউন হলে এসে শেষ হয়।

পরে অরুন সারকী টাউন হল প্রাঙ্গণে কারিতাস চট্টগ্রাম অঞ্চলের আয়োজনে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা ও কারিতাস বাংলাদেশের পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে কারিতাস বাংলাদেশের ৫০ বছর পূর্তি অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবর্ণজয়ন্তী উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন,কারিতাস বাংলাদেশ সাধারণ পরিষদের সদস্য রেভাঃ ফাদার লেনার্ড সি রিবেরু,কারিতাস বাংলাদেশ চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক রিমি সুবাস দাশ,নির্বাহী পরিচালক সেবাষ্টিয়ান রোজারিও,রেড় ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ,প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কারিতাস বাংলাদেশ বান্দরবান বিটিটিসির অধ্যক্ষ রাখাল দাশসহ কারিতাস বাংলাদেশের চট্টগ্রাম অঞ্চল ও বান্দরবানের বিভিন্ন এলাকার কারিতাসের কর্মকতা ও উপকারভোগীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,দেশের উন্নয়নে কাজ করছে কারিতাস।তিনি বলেন,কারিতাস সার্বজনীন প্রতিষ্ঠান হিসেবে দরিদ্র মানুষের জন্য কাজ করছে।তিনি কারিতাসকে আহবান জানান যাতে তৃণমুল পর্যায়ের দরিদ্র মানুষের উন্নয়নে আরও বেশি ভূমিকা রাখতে পারে। তিনি কারিতাসে কারিগরি শিক্ষা অবদানের কথা স্মরণ করেন এবং কারিগরি শিক্ষার প্রসারে এ সংস্থার কার্যক্রম বৃদ্ধির গুরুত্বারোপ করেন।

তিনি জনগণের চাহিদার প্রতি সঙ্গতি রেখে স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে ভবিষ্যত কাজ হাতে নেয়ার জন্য কারিতাসের প্রতি আহবান রাখেন। তিনি বলেন, সরকারি ও বেসরকারি পর্যায় হতে প্রদত্ত সহায়তাসমূহ যথাযথ ব্যবহার করতে হবে। তিনি দেশের উন্নয়নে ভূমিকা রাখতে সরকারের পাশাপাশি এনজিওদেরও সমানতালে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,কারিতাস কৃষি,শিক্ষা,স্বাস্থ্য ও দুর্যোগ ঝুঁকি প্রশমনে কাজ করে যাচ্ছে।সারা বিশ্ব এখন কঠিন সময় মোকাবেলা করছে।কারিতাসের কর্মী বাহিনীর মধ্যে যারা তৃণমূল পর্যায়ে কাজ করছে তারা যাতে কৃষি উৎপাদনের মাধ্যমে খাদ্য উৎপাদন বৃদ্ধিতে ভূমিকা রাখতে সে লক্ষ্য নিয়ে কাজ করার আহবান জানাই।তিনি কারিতাস এর ৫০ বছরের এই অগ্রযাত্রা ভবিষ্যতে আরও সমৃদ্ধি পাবে সেই প্রত্যাশা করেন।

অনুষ্ঠানের শুরুতে ভিকার জেনারেল,চট্টগ্রাম মেট্রোপলিটান আর্চ ডাইয়োসিস রেভাঃ ফাদার লেনার্ড সি রিবেরু বলেন,কারিতাস সত্যিকার অর্থে সেবা করে যাতে মানুষ মর্যাদা নিয়ে বসবাস করতে পারে তার জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে জীবনদায়ী সার্বজনীন সেবা দিয়ে থাকে।এই সেবা হলো ভালোবাসাপূর্ণ যা মানব সম্প্রীতি তথা মানব ভ্রাতৃত্ব সম্প্রসারণে সহায়ক হবে।প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন,কৃষিজ উন্নয়ন,কারিগরি শিক্ষা প্রসার এবং পুষ্টি সহায়তাসহ আরো নানা উন্নয়ন কার্যক্রম পরিচালনা করেছে।আমি কারিতাসের কাজের আরো প্রসারের আহবান জানাই।অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন বলেন,কারিতাস কিভাবে মানুষের উন্নয়নের ভূমিকা রেখেছে তা উল্লেখ করার মতো।কারিতাসের আগামী পথ চলা যাতে সুন্দর হয় সে প্রত্যাশা করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!