আজকে ১৯ মার্চ, ২০১৯ | | সময়ঃ-০৬:৩০ পূর্বাহ্ন    

Home » রাজনীতি » সুলতান মনসুরকে আদর্শ মেনে শপথের চিন্তায় মগ্ন বিএনপির ৪ নেতা!

সুলতান মনসুরকে আদর্শ মেনে শপথের চিন্তায় মগ্ন বিএনপির ৪ নেতা!

নিউজ ডেস্কঃ-  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থী সুলতান মনসুরকে আদর্শ মেনে শপথ নেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন বিএনপির ৪ জন বিজয়ী প্রার্থী। শপথের মেয়াদ শেষ হওয়ার আগেই সংসদে যেতে আগ্রহ প্রকাশ করেছেন তারা। সে বিষয়ে বিস্তারিত জানতে গেলে জানা যায়, গোপনে সুলতান মনসুরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বিএনপির বিজয়ীরা। বিএনপি ও গণফোরামের একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

বিএনপির একটি সূত্র বলছে, সরকারকে চাপের মুখে রাখতে দলীয় প্রার্থীদের শপথ নিতে নিষেধ করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপি শপথ না নিলে আন্তর্জাতিকভাবে ইমেজ সংকটে পড়বে সরকার। তবে এরই মধ্যে ধানের শীষ নিয়ে বিজয়ী সুলতান মনসুর দলের সঙ্গে প্রতারণা করে শপথ নিয়ে নির্বাচনকে বৈধতা দিয়েছেন। এখন গুঞ্জন উঠেছে, বিএনপির বিজয়ী প্রার্থী মোশারফ হোসেন, জাহেদুর রহমান, আমিনুল ইসলাম, হারুনুর রশিদ সুলতান মনসুরের পথ অনুসরণ করে সংসদে যেতে চান। সেই লক্ষ্যে এই চারজন একটি টিম গঠন করে সুলতান মনসুরের সঙ্গে গোপনে যোগাযোগ করছেন। মোশারফ হোসেন সেই টিমের নেতৃত্বে দিচ্ছেন। মোশারফ হোসেনের ব্যক্তিগত সহকারী মনির হোসেনের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

মনির জানান, বিএনপির সিনিয়র নেতারা মুখে মুখে সংসদ বর্জনের কথা বলে বিভিন্ন মহল থেকে আর্থিক সুবিধা আদায় করছেন। আসলে বাঘা বাঘা সিনিয়র নেতারা জয়ী হতে ব্যর্থ হওয়ায় গাজ্বালা ও অপমানবোধ থেকেই জয়ী নেতাদের সংসদের বাইরে রাখতে তৎপর রয়েছেন। সংখ্যায় কম হলেও বিএনপির ৪ নেতা সংসদে যাওয়ার পক্ষে। সেজন্য বিভিন্ন জায়গায় খোঁজখবর চলছে। গবেষণাও চলছে। সুলতান মনসুরের সঙ্গে দু-একবার যোগাযোগ করা হয়েছে। এটা নিয়ে তো দুশ্চিন্তিত হওয়ার কিছু নেই।

About admin

মতামত