শিশুদের মানবিক গুণে সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে:-মো.জাকির হোসেন


রুমা প্রতিনিধি প্রকাশের সময় :২ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৩৮ : অপরাহ্ণ

শিশুদের মানবিক গুণে সমৃদ্ধ করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন গণযোগাযোগ অধিদপ্তরের মহা পরিচালক মোহাম্মদ জাকির হোসেন।

আজ শনিবার (২ফেব্রুয়ারি) বান্দরবান পার্বত্য জেলার দূর্গম রুমা উপজেলায় বান্দরবান জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর (তথ্য মন্ত্রণালয়) এর আয়োজনে দূর্গম রুমা উপজেলার ২নং রুমা ইউনিয়ান পরিষদের মাঠ প্রাঙ্গনেদুই দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন,শিশুদের সার্বিক বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাংস্কৃতিক চর্চার ভূমিকা অপরিসীম।
সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে। তাই আগামী দিনের সুনাগরিক হিসেবে শিশুদের গড়ে তুলতে তাদেরকে সাংস্কৃতিক চর্চার আরো বেশি সুযোগ করে দিতে হবে। বর্তমান সরকার শিশুদের সার্বিক কল্যাণে কাজ করে চলেছে। শিশুদের পুষ্টি, স্বাস্থ্য, শিক্ষাসহ সব ক্ষেত্রে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। দেশাত্ববোধ ও সুষ্ঠু জাতি গঠনের মানসিকতা নিয়ে যেন শিশুরা বেড়ে উঠতে পারে সেজন্য অভিভাবক ও শিক্ষকদের যথাযথ দায়িত্ব পালনের উপর গুরুত্ব প্রদান করুন। এছাড়া তিনি পড়ালেখার পাশাপাশি শিশুদের প্রতিভা বিকাশে সহশিক্ষা কার্যক্রমের উপরও গুরুত্ব দেন।

“শিশুদের জন্য হ্যাঁ বলুন,শিশু অধিকার নিশ্চিত করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তরের আয়োজনে দূর্গম রুমা উপজেলার ২নং রুমা ইউনিয়ান পরিষদের মাঠ প্রাঙ্গনে শুরু হয়েছে ২দিন ব্যাপী শিশু মেলা।

শনিবার সকালে ২নং রুমা ইউনিয়ান পরিষদ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে রুমা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রঙ্গনে এসে শেষ হয়।
র‌্যালী শেষে ফিতা কেটে ২ দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন করেন গণযোগাযোগ অধিদপ্তরের মহা পরিচালক মো. জাকির হোসেন। এসময় তিনি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

পরে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামসুল আলম এর সভাপতিত্বে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা তথ্য কর্মকর্তা কে এম খালিদ বিন জামান,রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান অং থোয়াই চিং,মহিলা ভাইস চেয়ারম্যান জিং এংময় বম,২নং রুমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শৈমং র্মামা, বান্দরবান জেলা তথ্য অফিসের সাইন অপারেটর মো. হাবিবুর রহমান, এপিএআই অপারেটর মো. শফিকুল ইসলাম, অফিস সহায়ক অরুণ প্রীতি তঞ্চঙ্গ্যাসহ রুমা উপজেলার বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা।

আলোচনা সভায় বান্দরবানের জেলা তথ্য অফিসার কেএম খালেদ বিন জামান বলেন,আজকের শিশু আগামীদিনের ভবিষ্যৎ,তাই শিশুদের সার্বিক উন্নয়নের কথা চিন্তা করেশিশুদের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টিতে আমাদের সকলকে এগিয়ে হবে। এর পাশাপাশি তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক তথ্য অনুষ্ঠানে তুলে ধরেন।

এসময় শিশু মেলার অংশ নেয়া বিভিন্ন স্টলের মাঝে ক্রেস্ট প্রদান করেন উপস্থিত অতিথিরা। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এবারে শিশু মেলায় প্রায় ১৫ টি স্টল অংশনেন। এই মেলা রবিবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণীর মাধ্যমে সমাপ্ত হবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!