আজকে ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ | | সময়ঃ-১২:০৩ অপরাহ্ন    

Home » আন্তর্জাতিক » বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি কানাডার প্রধানমন্ত্রীর

বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি কানাডার প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্কঃ-  বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি ক্রমেই পৌঁছে যাচ্ছে বিশ্ব দরবারে। এ উন্নয়নকে সাধুবাদ জানাচ্ছেন বিশ্ব নেতারা। এমন প্রেক্ষাপটে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো মহান বিজয় দিবসে বাঙালি জাতিকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে এ অগ্রযাত্রায় তিনি বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

১৬ ডিসেম্বর (রোববার) এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রায় কানাডা বাংলাদেশের পাশে রয়েছে।

বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে জাস্টিন ট্রুডো ওই বিবৃতিতে আরও বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এখন ভালোভাবেই অগ্রসর হচ্ছে বাংলাদেশ। বাঙালি জাতির ইতিহাসে স্মরণীয় এ দিনে দু’দেশ তাদের উন্নয়নে সহযোগিতার হাত আরও প্রশস্ত করবে।

এদিকে, বিজয় দিবস উদযাপিত হয়েছে ভারতের রাজধানী নয়া দিল্লিতেও। রাষ্ট্রপতি রাম নাথ কবিন্দ মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণ করে টুইট করেন। আলাদা টুইট করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন দিল্লিতে শহীদ বেদীতে শ্রদ্ধা জানান।

এ প্রসঙ্গে একজন আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষক বিভাগের অধ্যাপক বলেন, শেখ হাসিনা সরকারের হাত ধরে দেশ ক্রমেই বিশ্ব দরবারে জায়গা করে নিচ্ছে। যেভাবে উন্নয়নের শৃঙ্গে পৌঁছাচ্ছে বাংলাদেশ, তা দেখে বিশ্ব মোটামুটি অবাক। একটি ভঙ্গুর অর্থনীতির দেশকে বিগত ১০ বছরে সরকার অর্থনীতির স্থিতিশীল অবস্থানে নিয়ে যেতে সক্ষম হয়েছে। এই উন্নয়নে বিশ্ব নেতারাও বর্তমান নেতাকে মডেল মেনে প্রশংসা করছেন। এই অর্জন গোটা বাঙালি জাতির।

About admin

মতামত