বান্দরবান পৌরসভাকে আধুনিক ও পরিছন্ন পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে করনীয় শীর্ষক মতবিনিময় সভা


মোহাম্মদ আলী,বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময় :২১ মে, ২০১৯ ৫:২৪ : অপরাহ্ণ

বান্দরবান পৌরসভাকে আধুনিক ও পরিছন্ন পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে করনীয় শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয় ২০ মে সোমবার বান্দরবান পৌরসভা মিলনায়তনে।
উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার মেয়র ইসলাম বেবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এমদাদ উল্লাহ, প্যানেল মেয়র দীলিপ বড়–য়া, মহিলা কমিশনার সালেহা বেগম, কাউন্সিলর হাবিবুর রহমান খোকন, পৌর সচিব তৌহিদুল ইসলাম, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চট্টগ্রামের রিজিওনাল ম্যানেজার মোঃ সদরুল আমিন ও রাজনৈতিক ফেলো শহীদুল ইসলাম। উক্ত মত বিনিময় সভায় সংবাদকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি কৌশিক দাস গুপ্ত,চ্যানেল 30 এর বান্দরবান জেলা প্রতিনিধিমোহাম্মদ আলী, চ্যানেল ২৪ এর বান্দরবান জেলা প্রতিনিধি ইয়াছিনুল হাকিম, মোহনা টিভির জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান লাইভ টিভির সম্পাদক/প্রকাশক মুহাম্মদ সাইফুল ইসলাম, বাংলা টিভির বান্দরবান জেলা প্রতিনিধি মো. ওসমান গনি সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
মত বিনিময় সভার শুরুতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বান্দরবানের দায়িত্বপ্রাপ্ত রাজনৈতিক ফেলো শহীদুল ইসলাম তার বক্তব্যে বলেন-শহরের অভ্যন্তরে স্কুল গুলোর সামনে পর্যাপ্ত পরিমানের ডাষ্টবিন না থাকার কারণে প্রায় সময় ময়লা-আবর্জনা রাস্তার মধ্যে পড়ে থাকতে দেখা যায়। যার কারনে মশার উপদ্রপ ব্যাপক হরে বৃদ্ধি পেয়েছে।
প্রধান অতিথি পৌর মেয়র তার বক্তব্যে বলেন, আসলে আমরা স্বইচ্ছা নিয়ে নিজেদের শহর পরিস্কার রাখা সম্ভব। আমরা কেউ এর এই শহর ময়লা করব না, সকলেই উচ্ছিষ্ট ময়লা গুলো ডাষ্টবিনে ফেলব। তাহলেই আমরা বান্দরবান শহরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে পারি। বিশেষ অতিথি জেলা বারের সভাপতি বলেন, বাজার ফান্ড নামক একটি সংস্থাও পৌরসভায় ময়লা আবর্জনা পরিস্কারের কাজ করে থাকে। পৌরসভার সাথে সমন্বয় করে কাজ করা হলে আরো উন্নতি হবে বলে আশা প্রকাশ করেন। পৌর সচিব তৌহিদুল ইসলাম বলেন যুগের পরিবর্তন হয়েছে, বর্তমান সরকারের আমলে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে। কর্মজীবীদের উন্নয়ন হয়েছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠির লোকজন শিক্ষার সুযোগ পেয়েছে। এখন সুইপারের ছেলে মেয়েরা শহর পরিস্কারের কাজ করতে চায় না। তাই এই কাজে লোকবলেরও অভাব হয়েছে।
মত বিনিময় সভা শুরুর আগে থেকেই পৌর এলাকার ভূক্তভোগী জনগণের মতামত সংগ্রহে শহরে গণস্বাক্ষর অভিযান করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। আবর্জনা সমস্যা সমধানের উদ্যোগ গ্রহণের জন্য সংগৃহীত স্বাক্ষর সম্বলিত একটি আবেদনপত্র পৌর মেয়র বরাবরে প্রদান করা হয়েছিল এবং আবেদনের অনুলিপি বান্দরবান জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে প্রদান করা হয়েছিল। সকলের সম্মিলিত মতামতের ভিত্তিতে এমটাই আশা প্রকাশ করা হয়েছে যে, বান্দরবান পৌর কর্তৃপক্ষ স্থানীয় প্রাশাসন ও সংশ্লিষ্ট সকলে মিলে সমন্নিত পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়ন করার মাধ্যমে নগরীর আবর্জনা সমস্যার সমাধান সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।
……………………….—————————————

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
আলোচিত খবর