বান্দরবানে ১২তম বিশ্ব অটিজম দিবস পালন


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময় :৩ এপ্রিল, ২০১৯ ১২:১৮ : অপরাহ্ণ

“সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে ১২তম বিশ্ব অটিজম দিবস পালিত হয়েছে। আয়োজন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসক ও সমাজসেবা অধিদফতর, বান্দরবান পার্বত্য জেলা।

গতকাল ২রা এপ্রিল মঙ্গলবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় বান্দরবান জেলা পরিষদের প্রাঙ্গনের একটি র‌্যালী বের হয়ে, পরিষদের সন্মেলনের কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন, বান্দরবান জেলা প্রশাসন মোহাম্মদ দাউদুল ইসলাম এবং প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। বিশেষ অতিথি ছিলেন, কাঞ্চন জয় তংচংগ্যা, জেলা পরিষদের সদস্য ও আহবায়ক সমাজ সেবা অধিদফতর বান্দরবান পার্বত্য জেলা। উপ-পরিচালক জেলা সমাজসেবা অধিদফতর,বান্দরবান পার্বত্য জেলা, সহকারী পরিচালক বিশ^ জ্যিত চাকমা, জেলা সমাজ সেবা অধিদফতর বান্দরবান। বিভিন্ন এনজিও কর্মী ও অটিজম ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আমাদের মন মানসিকতা ও চিন্তা পরির্বতন করতে হবে। অটিজম যে কেউ হোক এরা তো আমাদের পরিবারের একজন সদস্য। এরা স্বাধীন রাষ্ট্রের একজন নাগরিক। বিজ্ঞানী স্টিফেন হকিং ছিলেন একজন অটিজম কিন্তু তার বুদ্ধি ছিল প্রখর । বিশ্বে অনেকেই আছেন অটিজম কিন্তু তারা মেধায় সবার চেয়ে উপরে। তাই আমরা, আপনারা অটিজম ছেলে মেয়েদেকে ভালোবাসা দিয়ে জয় করুন। তারা সমাজের বোঝা নয় সম্পদ।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!