বাংলাদেশ অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়ন করেছে: থাই রাষ্ট্রদূত


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :৮ অক্টোবর, ২০১৯ ৭:২৮ : অপরাহ্ণ

বাংলাদেশ গত কয়েক বছরে অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়ন করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত অরুনরাং ফতং হামফ্রেইস। রোববার সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অরুনরাং ফতং হামফ্রেইস বলেন, বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময়। কয়েক বছরে দেশটির অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়ন হয়েছে।

তিনি আরও বলেন, থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের চমৎকার বাণিজ্য সম্পর্ক রয়েছে। এ দেশে ৩২টি থাই কোম্পানি সরাসরি বিনিয়োগ করেছে। এছাড়া চট্টগ্রাম ও গাজীপুরে আমাদের কয়েকটি প্রকল্প চলমান রয়েছে। তাছাড়া বিমসটেক-এর আওতায় থাইল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বাংলাদেশিদের জন্য থাই ভিসা সহজে পাওয়ার ক্ষেত্রে ক্যাটাগরি অনুসারে সঠিক কাগজ জমা দিন।

থাই রাষ্ট্রদূত বলেন, চট্টগ্রাম সমুদ্র বন্দরের সঙ্গে থাইল্যান্ডের নৌ যোগাযোগ রয়েছে। এ বন্দরকে কাজে লাগিয়ে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ঘটানো সম্ভব। কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক বাড়িয়ে দুই দেশের পর্যটন খাতের বিকাশ করাও সম্ভব।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, তাহমিন আহমদ, পরিচালক এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, আলীমুল এহছান চৌধুরী, মো. নজরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন থাই দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি কালথিরা কুমপিরোচানা, রাষ্ট্রদূতের একান্ত সচিব ওয়ারাছান বিনতে ইছরাইল এবং সিলেট চেম্বারের পরিচালক মো. মামুন কিবরিয়া সুমনসহ আরও অনেকে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!