বাংলাদেশের ভূয়সী প্রশংসায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১৭ ডিসেম্বর, ২০১৮ ৩:২৪ : অপরাহ্ণ

বাংলাদেশের সুদূরপ্রসারী পরিকল্পনার ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী কিংবদন্তী ক্রিকেটার ইমরান খান।

পাকিস্তানি টেলিভিশন পিটিভিতে এক মতবিনিময় সভায় বাংলাদেশ প্রসঙ্গে ইমরান খান বলেন, যখন পূর্ব পাকিস্তান বিভক্ত হলো, তখন পশ্চিম পাকিস্তানের অনেকেই বলেছিলেন পূর্ব পাকিস্তান হচ্ছে পশ্চিম পাকিস্তানের বোঝা স্বরূপ। কিন্তু বর্তমানে ওই পূর্ব পাকিস্তানই (বাংলাদেশ) সর্ব ক্ষেত্রেই এগিয়ে গিয়েছে। কারণ বাংলাদেশ একটি সুনির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে।

এছাড়া এর আগে পাকিস্তানকে বাংলাদেশের অর্থনৈতিক মডেল অনুসরণ করার পরামর্শ দিয়েছিলেন দেশটির সাংবাদিক জায়গাম খান। তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের নেতৃত্বে পাকিস্তানের নতুন সরকার ইউরোপের দেশ সুইডেনের আর্থিক মডেল অনুসরণের পরিকল্পনার খবর প্রকাশের পরই জায়গাম খান এ মন্তব্য করেছিলেন।

অপরদিকে ২০১৮ সালের ২৩ এপ্রিল দিল্লি সফররত আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র বলেছিলেন, আর্থসামাজিক উন্নয়নের প্রায় সব সূচকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে অনেক অনেক এগিয়ে গেছে।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে দেশ স্বাধীন না হলে আজ বাংলাদেশ একটি তালেবান রাষ্ট্রে পরিণত হতো। এক যুগ আগেও মুখ থুবড়ে পড়েছিলো বাংলাদেশ। ভাবতেই অবাক লাগে মাত্র ১০ বছরে দেশ এতোটাই উন্নত হয়েছে যে পৃথিবীর বুক বাংলাদেশ আজ একটি উজ্জ্বল দৃষ্টান্ত।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!