এই মাত্র পাওয়া :

বঙ্গবন্ধুকে সারাবিশ্ব স্মরণ করছে – ইউনেস্কোপ্রধান


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৬ আগস্ট, ২০২০ ৪:৫৬ : অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জনগণের স্বাধীনতার জন্য যে সংগ্রাম ও ত্যাগ স্বীকার করেছেন, সে জন্য ৪৫ বছর পরও সারাবিশ্ব তাকে স্মরণ করছে। এমন মন্তব্য করেছেন জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক সংস্থা ইউনেস্কোর মহাপরিচালক আন্দ্রে আজলি।

গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনির কাছে দেওয়া এক বাণীতে তিনি এ মন্তব্য করেন। পদাধিকার বলে শিক্ষামন্ত্রী বাংলাদেশ ন্যাশনাল কমিশন ফর ইউনেস্কোর চেয়ারপারসন এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ওই কমিশনের মহাসচিব।

advertisement
বাণীতে ইউনেস্কো মহাপরিচালক বলেন, এই বছর ইউনেস্কো বাংলাদেশের সাথে যৌথভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করছে। এর মাধ্যমে শেখ মুজিবুর রহমান সকল জাতি, ধর্ম, ভাষা ও সংস্কৃতির মানুষের মূল্যবোধের প্রতি শ্রদ্ধা এবং ন্যায়সঙ্গত পৃথিবীর যে স্বপ্ন দেখেছিলেন- তা বিশ্ববাসীকে স্মরণ করিয়ে দেওয়ার একটি সুযোগ পেল ইউনেস্কো। সংস্থার মহাপরিচালক বলেন, শেখ মুজিবুর রহমান একটি উন্নত বিশ্ব গঠন করতে সকল জাতির মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কে বিশ্বাস করতেন। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু জাতিসংঘে অসম্ভব ও অনতিক্রম্য বাধা অতিক্রম করার মানুষের যে অদম্য স্পৃহা, তার ওপর বিশ্বাসের কথা পুনর্ব্যক্ত করেছিলেন। আমাদের সবার উচিত সে অনুযায়ী কাজ করা।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
September 2020
M T W T F S S
« Aug    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!