বগুড়া-৬ উপ-নির্বাচনে ২ কোটি টাকার মনোনয়ন বাণিজ্যের অভিযোগ: সিরাজ ইন, মান্না আউট!


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২২ মে, ২০১৯ ৪:১৩ : অপরাহ্ণ

আগামী ২৪ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন। অথচ নির্বাচনের প্রার্থিতা নিয়ে কালক্ষেপণ করছে বিএনপি। যদিও এরই মধ্যে ওই আসনের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হয়েছে বিএনপি। মান্নার স্থলে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ।

জানা গেছে, অর্থ কেন্দ্রিক ঝামেলার কারণে বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করতে অনীহা প্রকাশ করেছেন মান্না। গুঞ্জন শোনা যাচ্ছে যে, তারেক রহমানের পক্ষ থেকে মূলত উপ-নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীর জন্য ২ কোটি টাকা চাঁদা নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ প্রার্থিতা পেতে তারেক রহমানকে ওই পরিমাণ অর্থ উপঢৌকন হিসেবে প্রদান করলেই মিলবে মনোনয়ন। বিপুল পরিমাণ অর্থ পরিশোধ করতে সামর্থ্য না থাকায় বিএনপির কোনো নেতাই বগুড়া-৬ আসনে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেননি। এর প্রেক্ষিতে তারেক রহমান ওই আসনে মান্নাকে মনোনয়ন দিতে আগ্রহ প্রকাশ করলেও অর্থের পরিমাণ মাথায় রেখে মান্নাও তারেক রহমানের প্রস্তাবকে এড়িয়ে গেছেন বলে জানা গেছে।

এদিকে মান্না বগুড়ার স্থানীয় বাসিন্দা হওয়ায় উপ-নির্বাচনে বাড়তি সুবিধা পাবেন- এটি বিবেচনায় রেখে তারেক বিকল্প প্রার্থীর বিষয়ে চিন্তা-ভাবনা না করে মান্নাকে অর্থের পরিমাণ কিছুটা শিথিল করতে রাজি হয়েছিলেন। কিন্তু মান্না সে প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন বলে জানা গেছে।

এমন প্রেক্ষাপটে প্রার্থী সংকটের মধ্যে বগুড়া-৬ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপির বেশ কয়েকজন নেতা দৌড়ঝাঁপ করছেন। যাদের মধ্যে সদ্য গঠিত বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ অন্যতম। যিনি তারেক রহমানের গুড বুকে জায়গা করে নিয়েছেন এমনকি নির্ধারিত পরিমাণ অর্থ পরিশোধ করতেও প্রস্তুত রয়েছে বলে সিরাজ পন্থী একটি বিশ্বস্ত সূত্রের মাধ্যমে জানা গেছে।

সূত্র এও বলছে, তারেক রহমান দলের হাইকমান্ডকে এরই মধ্যে সিরাজের প্রার্থিতা বিষয়ে মোটামুটি জানিয়েছেন। কিন্তু এ বিষয়ে দায়িত্বশীল নেতারা কেউই মুখ খুলতে চাইছেন না। তারেকের কাছে সবুজ সংকেত পেলেই তা প্রকাশ করা হবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
আলোচিত খবর