প্রধানমন্ত্রীর বার্তা অনেক কিছুই বদলে দিতে পারে


নিউজ ডেস্ক প্রকাশের সময় :২৬ জানুয়ারি, ২০১৯ ২:৫৭ : অপরাহ্ণ

সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মধ্য দিয়ে টানা তৃতীয় দফায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। দেশের ইতিহাসে টানা তিন মেয়াদে প্রধান হওয়ার পর আজ শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। ভাষণটি রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি, বাংলাদেশ বেতার সম্প্রচার করা হবে।
২০১৮ সালের ১২ জানুয়ারি সরকারের আগের মেয়াদের চার বছর পূর্তির দিন প্রধানমন্ত্রী সব শেষ ভাষণ দেন জাতির উদ্দেশে। ওই ভাষণে সরকারের পাঁচ বছরের সাফল্য তুলে ধরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। যেখানে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, প্রধানমন্ত্রীর যেকোনো বার্তাই দেশও জাতির মঙ্গলজনক অগ্রগতির জন্য কার্যকর ভূমিকা রাখবে।
বর্তমানের রাজনীতিতে তরুণদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে রাজনীতিবিদদের জন্য রাজনীতি ভীষণভাবে কঠিন হয়ে উঠেছে। শেখ হাসিনার নেতৃত্বে আসা রাজনীতিবিদদের বদলে মন্ত্রিসভায় নতুনদের ঠাঁই দিয়েছেন।
টানা দুই মেয়াদে ১০ বছর শাসন করার সুযোগ পেয়ে শেখ হাসিনা দেশকে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করার সাফল্য দেখাতে সক্ষম হন। তিনি দেশে বিদ্যুৎ, কৃষি, শিক্ষা, তথ্যপ্রযুক্তি, মেগা প্রকল্প ইত্যাদি বাস্তবায়ন করে দেশকে এক অভাবনীয় উন্নয়নের ধারায় নিয়ে আসেন, যা দেশি এবং আন্তর্জাতিক সব মহলের দৃষ্টি কাড়তে সক্ষম হয়। শেখ হাসিনা বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে নতুন মর্যাদার আসনে তুলে ধরতে সক্ষম হন। বাংলাদেশ এত অল্প সময়ে এত অভাবনীয় পরিবর্তনের ধারায় উঠে এসেছে, যার সিংহভাগ কৃতিত্ব সরকারপ্রধান হিসেবে শেখ হাসিনাকেই দিতে হয়।
বাংলাদেশের রাজনীতিতে আদর্শের সংকট ও দুর্বলতা নিয়ে সর্বত্র হতাশা রয়েছে। আওয়ামী লীগকে এসবই কাটিয়ে উঠেছে এরই মধ্যে।
এখন দল নিরঙ্কুশ বিজয় নিয়ে সরকার গঠন করার পর থেকে আগামী পাঁচ বছর শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে আগের চেয়ে আরও দৃঢ়ভাবে অগ্রসর হওয়ার কোনো বিকল্প নেই। এটি শেখ হাসিনা ভালোভাবেই বোঝেন, গত ১০ বছরে যে অগ্রগতি ও উন্নয়ন আর্থ-সামাজিক ক্ষেত্রে সম্পন্ন হয়েছে তা খুব সহজ বিষয় ছিল না। এখন উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করা এবং জনগণের প্রত্যাশিত সুশাসন প্রতিষ্ঠা করা তার জন্য মোটেও কম চ্যালেঞ্জের বিষয় নয়।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আলোচিত খবর
error: কি ব্যাপার মামা !!